বৃহস্পতিবার ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

যথাযথ মর্যাদায় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন কুবি পরিবারের

ফেব্রুয়ারি ২১, ২০২১ 33 Views নিউজ এডিটর

সুবর্ণা মোস্তফা, কুবি প্রতিনিধি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) যথাযথ শ্রদ্ধার সাথে পালিত হয়েছে শহীদ মাতৃভাষা দিবস। ২১ শে ফেব্রুয়ারির প্রথম প্রহরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে মাতৃভাষা দিবস পালন করা হয়।

এর আগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীর নেতৃত্বে প্রশাসনিক ভবনের সামনে থেকে র‍্যালি শুরু হয় এবং বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারে এসে শেষ হয়।

র‍্যালি শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীর নেতৃত্বে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন ট্রেজারার অধ্যাপক ড. আসাদুজ্জামান, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের, প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন এবং বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীসহ শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ।

পুষ্পার্ঘ্য অর্পণ শেষে সংক্ষিপ্ত আলোচনায় ট্রেজারার অধ্যাপক ড. আসাদুজ্জামান বলেন, ‘এই যে আমাদের উপর জুলুম করে মাতৃভাষা কেড়ে নেওয়া হয়েছিল, এর কারণ আমাদের মায়ের ভাষা কেড়ে নেয়া হলে মা ও সন্তানের মাঝে একটা দূরত্ব সৃষ্টি করতে পারবে। কিন্তু বঙ্গবন্ধু ও ছাত্রদের অবদানে আমাদের মাতৃভাষা রক্ষা হয়েছিল। তাদের এ আয়াঅবদানের কথা আমরা ভুলতে পারি না।’

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের এখন অনেক বড় স্বপ্ন, অনেক বড় ভবিষ্যৎ। এখানে চেয়ার আসবে আবার চেয়ার চলে যাবে। পৃথিবীতে যত বড় বড় কাজ হয়েছে সব ভালবাসা থেকে হয়েছে। তাই মারামারি করে কোনো কিছু সহজেই পাওয়া যায় না, পাওয়া গেলেও আনন্দ লাভ করা যায় না।তাই বলছি হিংসা টা ভুলে যাই আমরা। শিক্ষার্থীরা হচ্ছে প্রাণ, শিক্ষার্থীরা হচ্ছে বিশ্ববিদ্যালয়ের প্রোডাক্ট।’

পুষ্পার্ঘ্য অর্পণ ও আলোচনা শেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ড. শামীমুল ইসলাম শহীদ মিনারে উপস্থিত সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

সর্বশেষ
সর্বাধিক পঠিত

নোবিপ্রবিতে মার্কেটিং ব্যাটেল অনুষ্ঠিত|

সাধারণ শিক্ষার্থীদের স্বাভাবিক শিক্ষা কার্যক্রম ব্যাহত না করতে আহবান জাবি শাখা ছাত্রলীগের

সামান্য বৃষ্টিতেই ডুবে যায় জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমি (নায়েম), দেখার কেউ নেই

গোলাম রাব্বানীর জিএস পদ ও ভর্তি বাতিল চেয়ে আইনি নোটিশ

logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব, অনুসন্ধানমূলক, তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট |

রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।

%d bloggers like this: