মেধাভিত্তিক-মানবিক যুবসমাজ গড়তে কাজ করছে যুবলীগ

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ১২:০০ পূর্বাহ্ণ, নভেম্বর ৩, ২০১৯

———
রাজনীতি হলো সমঝোতার কৌশল, রাজনীতি কোন দলাদলি বা হানাহানির বিষয় নয়। যুবলীগ লাঠিতন্ত্র বা কুড়ালতন্ত্রে বিশ্বাস করে না। আমরা জনগণের ক্ষমতায়নে বিশ্বাসী।দেশের যুবসমাজ সুসংগঠিত হলে রাষ্ট্র বিকশিত হয়। দেশ ও জাতিকে এগিয়ে নিতে যুবলীগ অগ্রণী ভূমিকা পালন করে আসছে।মেধাভিত্তিক ও মূল্যবোধ সম্পন্ন যুব সমাজ গড়তে কাজ করছে যুবলীগ, যারা হবে আত্মনির্ভরশীল। দেশের বেকারত্ব দূরীকরণে রাষ্ট্রনায়ক শেখ হাসিনা উদ্যোগ নিয়েছে।দেশকে এগিয়ে নিতে যুবসমাজের ভূমিকা অপরিসীম। যুবলীগ যুবসমাজকে এগিয়ে নিয়ে যাচ্ছে একটি আদর্শিক ধারায়, সেই ধারা অব্যহত রয়েছে।

স্বাধীনতার মহান স্থপতি, বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, যুবলীগ প্রতিষ্ঠাতা মুক্তিযুদ্ধের সংগঠক, সাংবাদিক শেখ ফজলুল হক মনি, ১৫ আগষ্ঠ,শাহাদত বরনকারী সকল শহীদ সহ যুবলীগের প্রয়াত নেতাকর্মিদের আত্মার প্রতি গভীর শ্রদ্ধাঞ্জলী। মুক্তিযুদ্ধের চেতনা সমৃদ্ধ একটি মননশীল যুবশক্তি সৃষ্টির লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধুর নির্দেশে শেখ ফজলুল হক মনি স্বাধীনতার এক বছর পর যুবলীগ প্রতিষ্ঠা করেন।বঙ্গবন্ধু শেখ মনিকে যুবলীগের চেয়ারম্যানের দায়িত্ব দিয়েছিলেন। বঙ্গবন্ধু চেয়েছিলেন বাংলাদেশের পুনর্গঠনে যুব সমাজকে কাজে লাগাতে। কালের পরিক্রমায় সেই যুবলীগ এখন সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার দর্শন ‘জনগণের ক্ষমতায়ন’ বাস্তবায়নে অগ্রনী ভূমিকা পালন করছে।

ঐতিহ্যবাহী যুব সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগ।বাঙালির অবিসংবাদিত নেতা-‘বঙ্গবন্ধু’ এবং জাতির পিতা হয়ে উঠেছিলেন। মূলত তিনিই বাঙালি জাতির জীবনে প্রথম তারুণ্যের প্রতীক। বাংলাদেশ আওয়ামী যুবলীগ তাঁরই আদর্শে গড়া সংগঠন। মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শেখ ফজলুল হক মনি যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। যে কারণে যুবলীগের প্রতিটি কর্মি এক অনন্য গৌরবের উত্তরাধিকার বহন করে চলেন হৃদয়ের গভীরে।

জঙ্গিবাদ, সন্ত্রাস, দূর্নীতি নির্মূল করে ক্ষুধা দারিদ্রমুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠনে আসুন সবাই ঐক্যবদ্ধ হই। শান্তি , সমৃদ্ধি ও উন্নয়ন অগ্রগতির ধারা অব্যহত রাখতে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে দেশপ্রেমিক যুবসমাজকে ঐক্যবদ্ধভাবে আগামীতে উন্নয়নের প্রতিক নৌকা মার্কার বিজয় নিশ্চিত করার আহবান জানাই।

লেখক :
ফয়েজ আহম্মেদ
সাবেক ইউপি সদস্য,
গদখালী ইউনিয়ন পরিষদ।
সদস্য, আহ্বায়ক কমিটি
গদখালী ইউনিয়ন যুবলীগ।