মেজর সিনহা হত্যা: টেকনাফের সাবেক ওসি প্রদীপসহ ৭ জন আসামী কারাগারে

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ৬:৫৩ অপরাহ্ণ, আগস্ট ৬, ২০২০

মো: শাহনেওয়াজ ,কক্সবাজার থেকে–

মেজর(অব:) সিনহা মো. রাশেদ খানের হত্যা মামলায় টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাস ও বাহারছড়া তদন্ত কেন্দ্রের সাবেক ইনচার্জ লিয়াকত আলীসহ ৭জন আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে কক্সবাজার জেলা আদালত। বৃহস্পতিবার(৬ আগস্ট) ৬:৩০ মিনিটের সময় তাদের জামিন না মঞ্জুর করে বিচারক হেলাল উদ্দিন এই নির্দেশ দেন।

এর আগে, মেজর(অব:) সিনহা মো. রাশেদ খান হত্যায় বোনের করা এজহারকৃত মামলায় ৯ জন আসামীর মধ্যে ৭ জন আসামী আত্মসমপর্ণ করেন। যে দু’জন আত্মসমপর্ণ করেন নি তারা হলেন- বাহারছড়া তদন্ত কেন্দ্রের সাবেক এস-আই টুটুল এবং কন্সটেবল মোস্তফা কামাল।

৯জন আসামীর মধ্যে ৮ জন ঘটনার রাতে প্রত্যাহার হয়ে পুলিশ লাইন্সে সংযুক্ত হলেও ওসি প্রদীপ কুমার দাস গতকাল ছুটিতে বাসায় চলে যান। ফলে ওসি প্রদীপ কুমার দাস আজ চট্টগ্রাম বিভাগীয় পুলিশ হাসপাতালে চিকিৎসার জন্য গেলে তিনি আত্মসমপর্ণ করবেন বলে জানান এবং চট্টগ্রাম জেলা পুলিশ পুলিশ পাহারায় তাকে কক্সবাজার জেলা আদালতে নিয়ে আসে।

৯জন আসামীরা হলেন-টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশ,বাহারছড়া শামলাপুর পুলিশ তদন্ত কেন্দ্রে প্রত্যাহারকৃত পরিদর্শক লিয়াকত আলী, এসআই নন্দলাল রক্ষিত, কনস্টেবল সাফানুর করিম, কনস্টেবল কামাল হোসেন, কনস্টেবল আব্দুল্লাহ আল মামুন, এএসআই লিটন মিয়া, এসআই টুটুল, কনস্টেবল মোস্তফা।

উল্লেখ্য,গত ৩১ আগস্ট রাত ১০টার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন বাংলাদেশ সেনাবাহিনীর মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান।