ঢাকারবিবার , ১৪ জুলাই ২০২৪
  1. সর্বশেষ

রেল সেবা আধুনিক হলেও কমছে না দালালদের দৌরাত্ম্য

প্রতিবেদক
নিউজ ডেস্ক
১২ জুন ২০২৪, ৯:২৬ অপরাহ্ণ

Link Copied!

——-
বাংলাদেশ রেল সেবা দিন দিন আধুনিক হলেও দালালরা তাদের কৌশল পরিবর্তন করে প্রতারণা করে যাচ্ছে দিনের পর দিন। দালাল চক্রের প্রধান পুঁজি রেলে ডিউটিরত পুলিশ সদস্যরা।

দালারা তাদের মাধ্যমে নানান কৌশলে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে যাচ্ছে। অনলাইন হওয়াতে তাদের প্রতারণার কৌশল ভিন্ন। অনেক সময় দেখা যাচ্ছে স্টেশনে এসে কেউ রেলের টিকেট পাইনি তাদেরকে তার্গেট করে নাম মাত্রা টাকা নিয়ে তাদেরকে রেলে যাতায়াতের সুযোগ করে দেয়। পরবর্তীতে অনলাইন প্লাটফর্মে তাদের সাথে যোগাযোগ কন্টিনিউ করে। একপর্যায়ে সময় বুঝে টিকেট সংগ্রহ করে দিবে বলে অনলাইনে টাকা নিয়ে টিকেট সংগ্রহ না করে দিয়ে গ্রাহকের সাথে যোগাযোগ বিছিন্ন করে দেয়। এমনই একজনের তথ্য পেয়েছি আমরা যার নাম রাতুল আহমেদ। রাতুল কখনো কমলাপুর স্টেশন কখনো এয়ারপোর্ট রেল স্টেশনে খাপটি মেরে বসে থাকে। সময় বুঝে যাত্রীদের সাথে প্রতারণা করে আসছে দিনের পর দিন।

তার টার্গেট সহজ সরল মানুষের উপর যখন দেখে টিকেট ছাড়া ভ্রমণ করতে চাচ্ছে তখন রাতুল আহমেদ তাদের সাথে যোগাযোগ করে রেল পুলিশের সাহায্য নিয়ে তাদেরকে সিট ব্যবস্হা করিয়ে দেয়। এক পর্যায়ে তাদের সাথে সম্পর্ক বৃদ্ধি করে নেয়। প্রলোভন দেখায় কখনো রিকেট লাগলে তার সাথে যোগাযোগ করতে সে যেকোনো সময়ে টিকেট ব্যবস্হা করে দিবে। তার রসালো কথায় মানুষ বিশ্বাস করে টাকা পাঠালে সে সকল প্রকার অনলাইন অফ লাইন প্লাটফর্মে যোগাযোগ বিছিন্ন করে দেয়। রাতুল আহমেদের বয়স সম্ভাব্য ২২ বছর হবে। নিজেকে পরিচয় দেন রেলের গুরত্বপূর্ণ স্টাফ বলে। রাতুল আহমেদ পরিচয় দেন তার বাবা সেনাবাহিনীর উচ্চ কর্মকর্তা। রাতুল আহমেদ এভাবে একের পর এক প্রতারণা করে যাচ্ছে। সাধারণ ভ্রমণ পিপাসুদের দাবী রাতুলকে যেন আইনের আওতায় নিয়ে আসা হয়।

99 Views

আরও পড়ুন

ইসলামপুরে হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যু বার্ষিকী পালিত

দোয়ারাবাজারে কিশোরের ঝুলন্ত ম’র’দেহ উদ্ধার

কোটা নিয়ে হাইকোর্টের ‍পূর্ণাঙ্গ রায় প্রকাশ

পুলিশি বাঁধা উপেক্ষা করে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি প্রদান সম্পন্ন

আনোয়ারায় যুবলীগ নেতাকে কু*পিয়ে হ*ত্যা

আদালত ও পুলিশের কথা না মানলে ক্ষমতা প্রয়োগ করা হবে : হুঁশিয়ারি ডিবি কমিশনার হারুনের

কোটা আন্দোলন নিয়ে ছাত্রলীগের নতুন কর্মসূচী

কোটা সংস্কার আন্দোলনে বুটেক্সে শিক্ষার্থীরা

শার্শা উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হলেন আব্দুর রহিম সরদার 

ইসলামপুরে উপজেলা প্রশাসনের মতবিনিময় সভা অনুষ্ঠিত 

বর্ষা

হঠাৎ পরিদর্শনে সিভিল সার্জন ; আনোয়ারায় উপজেলা হাসপাতালে অনুপস্থিত ১১ চিকিৎসক