মাদারীপুরে সবুজ বাংলাদেশ’র ৫ম তম বৃক্ষরোপন কর্মসূচি

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ১০:৩৫ অপরাহ্ণ, জুলাই ২৩, ২০২০

মাদারীপুর প্রতিনিধি :
“মুজিববর্ষ” উপলক্ষে জাতীয় পরিবেশবাদী সংগঠন সবুজ বাংলাদেশ এর ৫ম কর্মসূচী হিসেবে আজ ২৩ ই জুলাই মাদারীপুর পৌরসভার ৮ নং ওয়ার্ডের চরমুগরিয়া বালিকা উচ্চবিদ্যালয় প্রাঙ্গনে ফলজ চারা রোপন এবং মাঠের চারপাশে বনজ চারা রোপন করা হয়। রোপন কর্মসূচীর উদ্বোধন করেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নুর হোসেন এবং সভাপতি আলি আজগর।
কর্মসূচি পরিচালনায় ছিলেন সভাপতি আজিজুল আরফান প্রিন্স,সিনিয়র সহ-সভাপতি নাহিদ তালুকদার,সিনিয়র সহ-সভাপতি সাইফুল কাজি, সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম সৌরভ, সদস্য যথাক্রমে ইমরান মোল্লা, স্বজন শরিফ, তানজিলা।

সবুজ বাংলাদেশ মাদারীপুর জেলা কমিটির সভাপতি-
আজিজুল আরফান প্রিন্স বলেন, বঙ্গবন্ধু আমাদের দেশের জন্য একটি সম্পদ। আমরা তার স্মরণে সরকারের পাশাপাশি মাদারীপুর জেলায় ১ হাজার গাছের চারা রোপণের কর্মসূচি হাতে নিয়েছি। আমরা আশা করছি সবাই আমাদের উদ্যোগের সাথে সম্পৃক্ত হয়ে বৃক্ষরোপণে অংশ নিবেন। এতে করে একদিকে যেমন প্রাকৃতিক পরিবেশ ঠিক থাকবে অন্যদিকে জলবায়ু পরিবর্তনে বিশেষ ভূমিকা হিসেবে কাজ করবে।

সবুজ বাংলাদেশ মাদারীপুর জেলার সাধারণ সম্পাদক মফিজুল সৌরভ বলেন –

বঙ্গবন্ধুর ছিলেন একজন সমাজ রাষ্ট্রের ন্যায়ের উজ্জ্বল নক্ষত্র। যিনি একটি স্বাধীন রাষ্ট্র উপহার দিয়েছেন তিনি প্রতিটি বাঙ্গালীদের মুখে হাসি ফুটিয়েছেন, তারই পরিপ্রেক্ষিত বঙ্গবন্ধুর ১০০ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশে ৩০ হাজার অধিক বৃক্ষরোপন কর্মসূচি হাতে নিয়েছি। গাছ আমাদের পরিবেশের ভারসাম্য রক্ষা করে, পরিবেশ কে সুন্দর রাখে। বঙ্গবন্ধুর সোনার স্বপ্নের বাংলাদেশে সুন্দর কিছু উপহার দেওয়া আমাদের লক্ষ্য!!