সোমবার ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

মাদরাসা শিক্ষক ফোরামের নরসিংদী জেলা কমিটি গঠিত

সেপ্টেম্বর ৩, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

শামসুল হুদা লিটনঃ

বাংলাদেশ মাদরাসা শিক্ষক কর্মচারী ফোরামের (বামাশিকফো) নরসিংদী জেলা শাখার কমিটি গঠন করা হয়েছে। এতে শেখেরগাঁও ফাজিল মাদরাসার অধ্যক্ষ মো. এখলাছ উদ্দিনকে সভাপতি ও সিরাজনগর উম্মুল কোরা ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাহবুবুর রহমান সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার (৩১ আগস্ট) সকালে নরসিংদী ইনডিপেনডেন্ট কলেজ মিলনায়তনে উপস্থিত অধিকাংশ শিক্ষকের মতামতের ভিত্তিতে তারা নির্বাচিত হন। এছাড়াও খড়িয়া তামিরুল মিল্লাত দাখিল মাদরাসার সুপার মো. হুমায়ুন কবির সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন।

জেলা সম্মেলন বাস্তবায়ন কমিটির সদস্য সচিব অধ্যক্ষ মাহবুবুর রহমানের সঞ্চালনায় সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী ইনডিপেনডেন্ট কলেজের অধ্যক্ষ ও নরসিংদী কলেজ শিক্ষক সমিতির (নকশিস) সভাপতি ড. মশিউর রহমান মৃধা। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মাদরাসা শিক্ষক কর্মচারী ফোরামের কেন্দ্রীয় সভাপতি ও শতভাগ উৎসব ভাতা বাস্তবায়ন কমিটির সদস্য সচিব দেলাওয়ার হোসেন আজিজী।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অধ্যক্ষ মোশারফ হোসেন, যুগ্ম মহাসচিব জয়নাল আবেদিন, সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) নাজমুল হাসান।

সম্মেলনে শিক্ষক নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বলেন, বর্তমান সরকারের সময় প্রতিটি উপজেলায় একটি করে মাধ্যমিক বিদ্যালয় ও একটি করে কলেজকে জাতীয়করণ করা হয়েছে। কিন্তু এখন পর্যন্ত কোনো মাদরাসা জাতীয়করণ করা হয়নি। তিনি মাদরাসাসহ এমপিওভুক্ত শিক্ষাব্যবস্থা জাতীয়করণের জোর দাবি জানান।

নেতৃবৃন্দ আরও বলেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের উপবৃত্তি দেওয়া হয়, পোশাক ক্রয় ও মিড ডে মিলের জন্য অর্থ বরাদ্দ দেওয়া হয়। কিন্তু একই লেভেলের মাদরাসার ইবতেদায়ি শিক্ষার্থীদের ওই ধরনের সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত করা হয়। বঙ্গবন্ধুর সোনার বাংলায় এই বৈষম্য চলতে পারে না। সম্মেলনে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মতো মাদরাসার ইবতেদায়ি শিক্ষার্থীদের এসব সুযোগ-সুবিধা দেওয়ার জোর দাবি জানানো হয়।

এমপিওভুক্ত শিক্ষকদের জন্য দ্রুত শতভাগ উৎসব ভাতার প্রজ্ঞাপন জারি করার আহবান জানানো হয়। শিক্ষক সম্মেলনে অন্যান্যের মধ্যে কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অধ্যক্ষ আব্দুছ ছাত্তার, যুগ্ম-মহাসচিব তোফাজ্জল হোসেন, সাইফুল ইসলাম, কেন্দ্রীয় কমিটির সদস্য মাহফুজুল ইসলাম, অধ্যক্ষ মো. শিব্বির আহমদ, আব্দুল কাদের, বাংলাদেশ বেসরকারি শিক্ষক কর্মচারী ফোরামের কেন্দ্রীয় সহ-সভাপতি তোফাজ্জল হোসেন ও যুগ্মমহাসচিব জহিরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।