ঢাকা১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

মাদক মামলায় দেশের ইতিহাসে প্রথম ফাঁসির আদেশ

প্রতিবেদক
নিউজ ভিশন

মার্চ ৩, ২০২১ ১০:৫১ অপরাহ্ণ
Link Copied!

গাইবান্ধা প্রতিনিধি:

২৫ গ্রামের বেশি হেরোইন পাওয়া গেলেই মৃত্যদণ্ডের বিধান। তাই সর্বোচ্চ শাস্তিই হয়েছে রবি দাসের (৩৩)। তার কাছে পাওয়া গিয়েছে ৪৩০ গ্রাম হেরোইন। গাইবান্ধায় এই মাদক মামলায় বিচারক তাকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন। একইসঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানার আদেশও দেন বিচারক।

বুধবার (৩ মার্চ) দুপুরে গাইবান্ধার জেলা ও দায়রা জজ দিলীপ কুমার ভৌমিকের আদালত আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত রবি দাসের (৩৩) বাড়ি বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলার চন্ডিহার গ্রামে। রবিদাস ওই গ্রামের মৃত বেচু রাম দাসের ছেলে। পেশায় রবি দাস গাইবান্ধার যাত্রীবাহী নওশাদ পরিবহনের সুপারভাইজার। রায় প্রদানের সময় আসামি উপস্থিত ছিলেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২০১৮ সালের ৪ নভেম্বর গাইবান্ধার পলাশবাড়ি উপজেলার রংপুর-বগুড়া মহাসড়কে যাত্রীবাহী একটি বাস থেকে রবি দাসকে আটক করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। পরে তার শরীরে তল্লাশি চালিয়ে ৪৩০ গ্রাম হেরোইন পাওয়া যায়।

এ ঘটনায় পরদিন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে তার বিরুদ্ধে পলাশবাড়ী থানায় মামলা করেন ডিবি পুলিশের এসআই সাজু মিয়া।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফারুক আহম্মেদ প্রিন্স জানান, দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক ফাঁসির আদেশ দেন। এছাড়া তাকে এক লাখ টাকা অর্থদণ্ড করা হয়।

তিনি বলেন, বাংলাদেশে মাদক মামলায় এই প্রথম মৃত্যুদণ্ডের রায় দেয়া হলো। আসামিপক্ষে মামলা পরিচালনা করেন আইনজীবী মাসুদার রহমান বিশ্বাস।

 

সম্পর্কিত পোস্ট