মাদক কারবারীদের তালিকা হালনাগাদ করে কঠোর ব্যবস্থা নেওয়া হবে- ডিআইজি

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ৭:৫৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০২০

আবু নাসের ইরফান,কক্সবাজার :

গণমাধ্যম ব্রিফিংয়ে চট্টগ্রাম বিভাগের পুলিশের ডিআইজি আনোয়ার হোসেন জানান মাদক কারবারিদের তালিকা হালনাগাদ করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। সীমান্ত দিয়ে মাদক চোরাচালানরোধ কীভাবে করা সম্ভব সে লক্ষ্যে কঠোরভাবে কাজ করা হবে এবং সে লক্ষ্যে পুলিশকে ঢালাও ভাবে সাজানো হয়েছে।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে ১২ টার দিকে কক্সবাজার সদর মডেল থানায় ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

ডিআইজি আনোয়ার হোসেন বলেছেন , কাজে গতিশীলতা বাড়ানো এবং সর্বোচ্চ পেশাদারিত্বের সাথে পুলিশ কাজ করবে। জেলা পুলিশে সবাই নতুন হলেও কাজের বেলায় তারা খুব সতর্ক থাকবে। এবং কাজের বেলায় জনকল্যাণকে প্রাধান্য দেয়া হবে। থানায় কোন সুবিধাবাদি বা দালালের সুযোগ নেই। সাধারণ মানুষের জন্য পুলিশের দরজা সবসময় উন্মুক্ত থাকবে। সর্বোচ্চ আন্তরিকতা ও সততার সাথে কাজ করবে পুলিশ।

গণমাধ্যমে ব্রিফিংয়ের আগে ডিআইজি কক্সবাজার সদর মডেল থানায় যোগদানকৃত সকল পর্যায়ের কর্মকর্তাদের ব্রিফিং করেন। তাদের সবাইকে পেশাদারিত্বের সাথে সর্বোচ্চ দায়িত্ব পালনের জন্য নির্দেশনা দেন। দায়িত্ব পালনের ক্ষেত্রে সাংবাদিকসহ কক্সবাজারে সকল পর্যায়ের সুধী মহলের সহযোগিতা ও পরামর্শ কামনা করেছেন ডিআইজি আনোয়ার হোসেন।

একই সময় কক্সবাজারের নবাগত পুলিশ সুপার হাসানুজ্জামান বলেছেন , থানা কেন্দ্রিক কোনাে দালালের প্রশ্রয় হবে না । কোনাে ধরণের দালালকে থানার কিনারায় ঘেঁষতে দেয়া হবে না । কোনাে দালাল থানার কিনারায় আসলেই আটক করা হবে ।

মঙ্গলবার ( ২৯ সেপ্টেম্বর ) দুপুর ১২ টার দিকে কক্সবাজার থানা পরিদর্শনকালে সাংবাদিকদের দেয়া এক ব্রিফিংয়ে পুলিশ সুপার এই কথা । কক্সবাজার সফররত চট্টগ্রাম বিভাগীয় ডিআইজি আনােয়ার হােসেনের সাথে কক্সবাজার সদর মডেল থানায় পরিদর্শনে যান পুলিশ সুপার ।

পুলিশ সুপার বলেন, থানা নির্যাতিত, নিপীড়িত ও অসহায় মানুষের জন্য । এসব মানুষের জন্য থানার সেবা সব সময় বজায় থাকবে । তাদের জন্য থানার দরজা সব সময় খােলা থাকবে । তারা নিজেরাই এসে থানার সেবা নিতে পারবে । কোনাে দালালের খপ্পরে পড়ে লাভ হবে না ।

এ সময় পুলিশ সুপার হাসানুজ্জামান , সদর মডেল থানার ওসি শেখ মুনির উল গিয়াসসহ জেলা পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন ।