মহেশখালী উপজেলা যুবলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত

নিউজ নিউজ

ভিশন ৭১

প্রকাশিত: ৮:০৫ অপরাহ্ণ, আগস্ট ১২, ২০২০

মহেশখালী প্রতিনিধিঃ ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উদযাপন ও রক্তাক্ত ২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়ে পূর্ব প্রস্তুতি মূলক বিশেষ বর্ধিত সভার আয়োজন করেছে বাংলাদেশ আওয়ামী যুবলীগের মহেশখালী উপজেলা শাখা। ১২ আগস্ট দুপুর ১ টায় মহেশখালী উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

মহেশখালী উপজেলা যুবলীগের সদস্য দেলোয়ার হোসেনের সঞ্চালনায় এবং যুবলীগের সভাপতি আলহাজ্ব সাজেদুল করিমের সভাপতিত্বে উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) এর সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপি।

 

সভায় প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপি বলেন, ১৫ আগস্ট ইতিহাসের অন্ধকারতম অধ্যায়। ১৯৭৫ সালের এই দিনে ঢাকার ধানমন্ডি ৩২ এ নিজ বাসভবনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে শাহাদত বরণ করেন। বুলেটের বৃষ্টিতে ঘাতকরা ঝাঁঝরা করে দিয়েছিল সবকিছু, তখন যে বৃষ্টি ঝরছিল, তা যেন ছিল প্রকৃতিরই অশ্রুপাত। ভেজা বাতাস কেঁদেছে সমগ্র বাংলায়। ঘাতকদের উদ্যত অস্ত্রের সামনে ভীতসন্ত্রস্ত বাংলাদেশ বিহ্বল হয়ে পড়েছিল শোকে আর অভাবিত ঘটনার আকস্মিকতায়। কাল থেকে কালান্তরে জ্বলবে এ শোকের আগুন। অপরদিকে ২০০৪ সালের ২১ আগস্ট মাননীয় প্রধানমন্ত্রীকে হত্যার উদ্দেশ্যে গ্রেনেড হামলা করা হয়েছিল। মাননীয় প্রধানমন্ত্রী প্রাণে বেঁচে গেলেও অসংখ্য নেতাকর্মী নিহত ও আহত হয়েছিলেন। এই দিনগুলি যথাযোগ্য মর্যাদায় পালন করা হবে।

সভাপতির বক্তব্যে মহেশখালী উপজেলা যুবলীগের সভাপতি আলহাজ্ব সাজেদুল করিম বলেন, যুবলীগ বাংলাদেশ আওয়ামী লীগের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ সংগঠন। দলীয় বিভিন্ন কার্যক্রমে যুবলীগের মহেশখালী উপজেলা শাখা সক্রিয় ভূমিকা পালন করে আসছে। এতে ইউনিয়ন ও উপজেলার নেতা কর্মীদের ভূমিকা অনস্বীকার্য। ঠিক তেমনি ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবস উদযাপন ও ও ২১ শে আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়ে মহেশখালী উপজেলা যুবলীগ যথাযোগ্য মর্যাদায় দিনগুলো পালণ করবে। এসময় বিভিন্ন কর্মসূচি হাতে নেয় মহেশখালী উপজেলা যুবলীগ।

উক্ত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- পৌর যুবলীগের যুগ্ন আহ্বায়ক নেওয়াজ কামাল, মাতারবাড়ী ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ কাশেম, শাপলাপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি সামিউল ইসলাম, ছোট মহেশখালী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক হেফায়েত উল্লাহ কালারমারছড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি হাসান আরিফ, হোয়ানক ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান, বড় মহেশখালী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক বেলাল হোসেন।

এছাড়াও ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা পর্যায়ের বিভিন্ন নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।