মহেশখালীর আদিনাথ ব্রিজে দর্শনার্থীদের ভীড়

নিউজ নিউজ

ভিশন ৭১

প্রকাশিত: ৭:৫৬ অপরাহ্ণ, আগস্ট ৩, ২০২০

এস. এম. রুবেল, মহেশখালীঃ“প্রশান্তির খুঁজে এসেছি। সারাদিনের কর্মব্যস্ততার পর জায়গাটিতে একটু প্রশান্তির সন্ধান পাওয়া যায়। তাই সময় পেলেই ছুঁটে আসি মহেশখালী আদিনাথে।” ঘুরতে আসা স্থানীয় দর্শনার্থী মোরশেদ খাঁন তার অনুভূতি জানাতে গিয়ে কথা গুলো বলেন।

বিকেলে তার মত অনেকেই ঘুরতে এসেছেন মহেশখালী উপজেলার আদিনাথ মন্দির সংলগ্ন জেটিতে। এটি আদিনাথ ব্রিজ নামেই বহুল পরিচিত। সন্ধ্যা যতই ঘনিয়ে আসে ব্রিজের পাশের পরিবেশটা আরো অপূর্বরূপ ধারণ করে। সূর্য ডুবার দৃশ্য, নদীতে জেলেদের ছোট ছোট নৌকা, আকাশে পাখিদের মিলনমেলা। সব মিলে অসাধারণ এক অনুভূতি পাওয়া যায় এখানে।

৩ আগস্ট বিকেলে আদিনাথ ব্রিজ ঘুরে দেখা মিলে অসংখ্য স্থানীয় দর্শনার্থীদের। ঈদের ছুটিতে বিভিন্ন জায়গায় চাকরিরতরা বাড়িতে আসলে বন্ধু ও পরিবারের সদস্যদের নিয়ে এখানে ঘুরতে এসেছেন। বিভিন্ন গ্রুপে বিভক্ত হয়ে ব্রিজের ধারে বসে গল্পের দৃশ্যটি ছেলেবেলার কথা স্মরণ করিয়ে দেয়।

আদিনাথ ব্রিজে ঘুরতে আসা স্থানীয় ফারুক ইকবাল, হেফাজত উল্লাহ, তারেক, মিশুক, সাগর সহ কয়েকজনের সাথে কথা জানা যায়, ব্রিজটি দীর্ঘ হওয়ায় এখানে বিশেষ করে যুবকরা মোটরসাইকেল নিয়ে ঘুরতে আসেন। এছাড়াও কেউ ব্যায়াম করতে, কেউবা সাইকেল চালাতে এখানে আসেন। তবে মজার ব্যাপার হচ্ছে সব বয়সী মানুষই এই আদিনাথ ব্রিজের সৌন্দর্য উপভোগ করতে চলে আসেন। সেই ফাঁকে দেখা হয়ে যায় অনেকের সাথে। পরিণত হয় মিলনমেলায়। শুরু হয় নানান আড্ডা।

ব্রিজটি ঘুরে দেখা যায়, সংস্কারের অভাবে বিভিন্ন অংশ ধ্বসে পড়েছে। বড় বড় পিলারের কয়েকটি ইতিমধ্যে ভেঙ্গে গেছে। মহেশখালীর এই সৌন্দর্যের প্রতিকটি টিকিয়ে রাখতে সংস্কার করা অতি জরুরী হয়ে পড়েছে। তাই দর্শনার্থীরা ব্রিজটি সংস্কারের দাবী জানান।