ঢাকা১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

মহেশখালীতে ক্রয়কৃত জমি দখলের চেষ্টা; গ্রহীতাকে ফাঁসানোর অভিযোগ

প্রতিবেদক
নিউজ ভিশন

জানুয়ারি ২৮, ২০২১ ১:৩৩ অপরাহ্ণ
Link Copied!

মহেশখালী প্রতিনিধিঃ
মহেশখালীতে ক্রয়কৃত জমি দখলের চেষ্টা করছে একটি প্রভাবশালী মহল। ঐ মহলটি বিভিন্ন ভাবে ঐ জমির বায়নাকৃত মালিক কালাবাশিকে ফাঁসানোর অপচেষ্টা করছে এবং হুমকি দিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

ঘটনাটি ঘটেছে ২৫ জানুয়ারী সকাল ১১টায় উপজেলার বড়মহেশখালীর ফকিরাঘোনা গ্রামে।

জমির ক্রেতা কালাবাশি জানান, গত ১৬/১২/২০২০ ইং তারিখ ১লক্ষ ২০হাজার টাকা মূল্য নির্ধারণ করে তৎমধ্যে ৫০হাজার টাকা নগদ প্রদান করে জমির মালিক মৃত আলী হোসেনের পুত্র রহিম বকসু, দুদু মিয়া, খুলু মিয়া, ছালামত উল্লাহ, জাফর আলম থেকে ৪০কড়া জমি থেকে ০৯ কড়া জমি ক্রয়ের জন্য বায়নানামা করে। জমির মালিকরা উক্ত জমি তাদের মাতা রুপিয়া খাতুন থেকে মিরাজসূত্রে প্রাপ্ত হন। উক্ত রুপিয়া খাতুন ঐ জমি গত ০৮/০১/১৯৭৮ ইং সালে ২৩৮ নং দলিলমূলে ফাতেমা খাতুন থেকে ক্রয় করে মালিকানা অর্জন করেছিল।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, উক্ত বায়নাকৃত জমির দখল বেদখল নিয়ে কালাবাশি ও তার ফুফির সাথে সামান্য কথা-কাটাকাটি হয়। যা পারিবারিক ভাবে সমাধান হয়। কিন্তু এই ফাঁকে একটি কূচক্রীমহল ঐ জায়গাটি দখলে নিতে উক্ত ঘটনা ভিন্নখাতে প্রবাহের চেষ্টা করে কথা-কাটাকাটির ভিড়িওটি নিয়ে ফেসবুকে মিথ্যা গুজব ছড়ায়। যা সম্পূর্ণ মিথ্যা। পরবর্তীতে তারা কালাবাশিকে হুমকি দিয়েছে বলেও জানা যায়।

সম্পর্কিত পোস্ট