সোমবার ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

মহান মাতৃভাষা দিবস উপলক্ষ্যে কুতুবদিয়া মানবাধিকার কমিশনের আলোচনা সভা সম্পন্ন

ফেব্রুয়ারি ২৩, ২০২১ 100 Views নিউজ ভিশন ৭১

কুতুবদিয়া (কক্সবাজার) প্রতিনিধি;
বাংলাদেশ মানবাধিকার কমিশন কুতুবদিয়া উপজেলা শাখা কতৃক মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে এক বিশাল আলোচনা সভা অনুষ্টিত হয়েছে।

রবিবার (২১শে-ফেব্রুয়ারি) বিকাল ৫.০০ঘটিকার সময় ঐতিহাসিক ধূরুং হাই স্কুল স্টেড়িয়ামে কুতুবদিয়া উপজেলা মানবাধিকার কমিশনের সাধারণ সম্পাদক আবু আক্কাস ইশতিয়াক এর সঞ্চালনায় হাফেজ তামিমের কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অালোচনা সভার কার্যক্রম আরম্ভ করা হয়।

উক্ত আলোচনা সভায় বাংলাদেশ মানবাধিকার কমিশন কক্সবাজার উত্তর আঞ্চলিক কমিঠির সভাপতি মনোয়ারুল ইসলাম চৌধুরী মুকুলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ মানবাধিকার কমিশন কেন্দ্রীয় কমিঠির সেক্রেটারি জেনারেল বীর মুক্তিযোদ্ধা ড. সাইফুর রহমান দিলদার,প্রধান আলোচক হিসেবে আমন্ত্রিত ছিলেন সাবেক সংসদ সদস্য এবং বাংলাদেশ মানবাধিকার কমিশন কক্সবাজার জেলা শাখার সভাপতি অধ্যাপিকা এথিন রাখাইন,বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মানবাধিকার কমিশনের বিশেষ প্রতিনিধি গোলাম কিবরিয়া মোল্লা,বিশেষ অতিথি হিসেবে যথাক্রমে উপস্থিত ছিলেন বাংলাদেশ মানবাধিকার কমিশনের আজীবন সদস্য জোৎস্না আকতার বেবী,উত্তর আঞ্চলিক কমিঠির প্রচার ও প্রকাশনা সম্পাদক আনিছুর রহমান হিরু,কুতুবদিয়া উপজেলা মানবাধিকার কমিশনের আইন বিষয়ক সস্পাদক এড়ভোকেট রাসেল সিকদার,সাংগঠনিক সম্পাদক ইখতিয়ার উদ্দিন বাবুল,মানবাধিকার কমিশন উত্তর ধূরুং ইউনিয়ন সভাপতি মাষ্টার মফিজুল আলম,দক্ষিণ ধুরুং ইউনিয়ন সভাপতি আব্দুর রহিম সিকদার,আঃআঃ ড়েইল ইউনিয়ন সভাপতি আব্দুল লতিফ,কৈয়ারবিল ইউনিয়ন সভাপতি নজরুল ইসলাম টিটু সহ প্রতিটা ইউনিয়ন এবং ওয়ার্ডের নেতৃবৃন্দ।

এতে কুতুবদিয়া উপজেলা মানবাধিকার কমিশনের নেতৃবৃন্দরা কেন্দ্রীয় কমিঠির নেতৃবৃন্দের সামনে কুতুবদিয়ার সর্বস্থরের নির্যাতিত, নিপিড়িত অধিকার বঞ্চিত মানুষের অধিকার আদায়ের কথা তুলে ধরেন।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ মানবাধিকার কমিশন কেন্দ্রীয় কমিঠির সেক্রেটারি জেনারেল ও বীর মুক্তিযোদ্ধা ড. সাইফুর রহমান দিলদার বক্তব্যের শুরুতে হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান শহীদ দিবসে সকল শহীদদের গভীর শ্রদ্ধার সহীত স্বরণ করেন।তিনি বলেন,মানবাধিকার কমিশন একটি সম্পূর্ন অরাজনৈতিক সংগঠন।এখানে কোন সন্ত্রাস,মাদকসেবী,মানবাধিকার লঙ্গনকারীর স্থান নেই।মানবাধিকার কমিশন বিশ্বের ৪৪টি দেশে খ্যাতমান।তিনি বলেন,কুতুবদিয়ার মত একটি অবহেলিত দ্বীপে এসে হাজার হাজার মানবতাবাদীর ভালবাসায় মুগ্ধ হওয়া কল্পনাহীন।বাংলাদেশের প্রত্যত্ন অঞ্চলের মত কক্সবাজারের কুতুবদিয়ার লবণ চাষী, মৎস্যজীবী এবং সাধারণ শ্রমিকদের দূঃখ ভারা ক্রান্ত বক্তব্য শ্রবন করেছি।লবণের ন্যায্য মূল্য এবং জেলেদের দাবী সমূহ বাংলাদেশের উর্ধ্বতন কর্মকর্তাদের মাধ্যমে দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা বরাবরে পৌছানোর অঙ্গিকার দেন।সে সাথে কুতুবদিয়া উপজেলা মানবাধিকার কমিশনের সকল কর্মীদেরকে ঐক্যবদ্ধ হয়ে দ্বীপের সমস্ত অনিয়ম,দূর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে প্রতিরোধ করার আহবান জানান।এবং কোন মাদকসেবী,সন্ত্রাস,দালালকে মানবাধিকার কমিশনের সাথে সম্পৃক্ত না করার নির্দেশ দেন।

সভায় সভাপতির সমাপনী বক্তব্যে কক্সবাজার উত্তর আঞ্চলিক কমিঠির সভাপতি মনোয়ারুল ইসলাম চৌধুরী মুকুল বলেন,কুতুবদিয়ার সর্ব প্রান্তের নিপিড়িত, নির্যাতিত,অধিকার বঞ্চিত মানুষের পরম বন্ধু হিসেবে স্বীকৃতি পেয়ে একজন মানবতাবাদী নেতা হিসেবে আমি ধন্য।তিনি বলেন, কুতুবদিয়ার প্রতিটা ইউনিয়নের ওয়ার্ডে ওয়ার্ডে মানবতাবাদীদের নিয়ে কমিঠি গঠন করেছি।দ্বীপের সকল শ্রেনীর মানুষের বিপদে আপদে পাশে থেকে মানবতার সহিত বিভিন্ন সহায়তা প্রদান করে যাচ্ছি।কুতুবদিয়ার খেটে খাওয়া, অধিকার বঞ্চিত মানুষের অধিকার প্রতিষ্টার জন্য প্রতিনিয়ত মাঠে ময়দানে শ্রম দিয়ে যাচ্ছি।এবং আগামিতেও সাধারণ মানুষের পাশে থেকে সেবা প্রদান করার আশ্বাস দেন তিনি।

সভায় অন্যান্য বক্তারা বাঙ্গালী জাতির শ্রেষ্ট সন্তান বীর শহীদদের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে সকল মানবতাবাদীগণ কাঁধে কাঁধ মিলিয়ে মানবতার সহীত অসহায়,নির্যাতিত,অধিকার বঞ্চিত মানুষের পাশে থেকে সেবা প্রদান করার দৃঢ শপথ গ্রহণ করেন।

সর্বশেষ
সর্বাধিক পঠিত

দোয়ারাবাজারে বন্যায় ক্ষতিগ্রস্ত বিভিন্ন সড়ক ও এলাকা পরিদর্শনে ডিসি আব্দুল আহাদ

করোনা ভাইরাস: শুক্রবার সব মসজিদে দোয়া

ইসলামপুরে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

ঢাকা-১২-তে নীরবের নীরবতা, বাকিরা সরব

logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব, অনুসন্ধানমূলক, তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট |

রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।

%d bloggers like this: