সোমবার ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

মণিরামপুরে চেয়ারম্যান পদে দুই সহদরসহ স্বতন্ত্র প্রার্থীর ছড়াছড়ি: তিন পদে ৯০৯ জনের মনোনয়নপত্র জমা

নভেম্বর ৩, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

জেমস আব্দুর রহিম রানা:

যশোরের মণিরামপুরে ১৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নিতে ৯০৯ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। জমা দেয়া প্রার্থীদের মধ্যে চেয়ারম্যান পদে ৯৪, সাধারণ সদস্য পদে ৬০৩ এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ২১২ জন। এদের মধ্যে চেয়ারম্যান পদে আপন দুই ভাইও স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোট যুদ্ধে লিপ্ত হয়েছেন।
মঙ্গলবার প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিলো। এদিন উৎসবমুখর পরিবেশে প্রার্থীরা রির্টানিং অফিসারের নিকট তাদের মনোনয়নপত্র দাখিল করেন। তবে ১৬টি ইউনিয়নে ১৬ জন আওয়ামী লীগের দলীয় প্রার্থী ছাড়াও প্রায় সবকটি ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থীর ছড়াছড়ি। বিএনপি-জামায়াত সমর্থিতরাও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

সংশ্লিষ্ট রির্টানিং কর্মকর্তারা জানিয়েছেন, রোহিতা ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হাফিজ উদ্দীন, স্বতন্ত্র প্রার্থী আব্দুর রাজ্জাক, শফিকুল ইসলাম, শহিদুল ইসলাম, এসএম আতিয়ার রহমান, মিজানুর রহমান, হাফিজুর রহমান ও বর্তমান চেয়ারম্যান আনসার আলী সরদার এ ৮ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এছাড়া এ ইউনিয়ন থেকে সাধারণ সদস্য পদে ৪৫ এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন মনোনয়নপত্র জমা দেন।

কাশিমনগর ইউনিয়নে চেয়ারম্যান পদে পাঁচজন মনোনয়ন পত্র দাখিল করেছেন। এরা হচ্ছেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী তৌহিদুর রহমান, স্বতন্ত্র প্রার্থী খোরশেদ আলম, মিজানুর রহমান, আশরাফুল আলম ও ইয়াকুব আলী। এ ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৪৩ এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

ভোজগাতী ইউনিয়নে চেয়ারম্যান পদে ছয়জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরা হচ্ছেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী আসমাতুন্নাহার, স্বতন্ত্র প্রার্থী বতর্মান চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, শরিফুল ইসলাম রিপন, আসাদুজ্জামান, শহিদুল ইসলাম ও আসাদুজ্জামান। এছাড়া সাধারণ সদস্য পদে ৩৪ এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

ঢাকুরিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে পাঁচজন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরা হচ্ছেন বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগের দলীয় প্রার্থী এরশাদ আলী সরদার, স্বতন্ত্র প্রার্থী আব্দুল গণি সরদার, আইয়ুব আলী গাজী, মোশাররফ হোসেন ও হাফিজুর রহমান। এছাড়া সাধারণ সদস্য পদে ৩৭ এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

হরিদাসকাটি ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়পত্র দাখিল করেছেন সাতজন। এরা হচ্ছেন বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগের দলীয় প্রার্থী বিপদ ভঞ্জন পাড়ে, আলমগীর কবির, নিছার আলী, নবীরুজ্জামান আজাদ, দ্বীন বন্ধু রায়, স্বপন সরকার ও রাহুল রায়। এছাড়া সাধারণ সদস্য পদে ৪০ এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

মণিরামপুর সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন পাঁচজন। এরা হচ্ছেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী এয়াকুব আলী, স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান নিস্তার ফারুক, আহসান হাবিব লিটন, মনিরুজ্জামান মিল্টন ও সাহেব আলী। এছাড়া এই ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৩৬ এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

খেদাপাড়া ইউনিয়নে চেয়ারম্যান মনোনয়নপত্র দাখিল করেছেন সাতজন। এরা হচ্ছেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী আব্দুল আলিম জিন্নাহ, স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান এসএম আব্দুল হক, শামসুজ্জামান শান্ত, আজিবার রহমান, মাহাবুবুর রহমান, মিজানুর রহমান ও শহিদুল ইসলাম। এছাড়াও সাধারণ সদস্য পদে ৪৭ এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

ঝাঁপা ইউনিয়নে চেয়ারম্যান পদে ছয়জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এরা হচ্ছেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী শামসুল হক মন্টু, স্বতন্ত্র প্রার্থী সিরাজুল ইসলাম, রুহুল কুদ্দুস, আলাউদ্দীন, হুমায়ুন কবির ও আবুল বাশার। এছাড়া সাধারণ সদস্য পদে ৩৭ এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

মশ্বিমনগর ইউনিয়নে চেয়ারম্যান পদে পাঁচজন মনোনয়নপত্র দাখিল করেছেন। এরা হচ্ছেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী বর্তমান চেয়ারম্যান আবুল হোসেন, স্বতন্ত্র প্রার্থী প্রাক্তন চেয়ারম্যান আব্দুল গফুর, সেলিম জাহাঙ্গীর, ইউনুচ আলী এবং ইয়ামিন হোসেন। এছাড়া এই ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৪৬ এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

চালুয়াহাটি ইউনিয়নে চেয়ারম্যান পদে পাঁচজন মনোনয়নপত্র দাখিল করেছেন। এরা হচ্ছেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী আবুল ইসলাম, স্বতন্ত্রপ্রার্থী বর্তমান চেয়ারম্যান আব্দুল হামিদ সরদার, প্রাক্তন চেয়ারম্যান বজলুর রহমান, রবিউল ইসলাম ও মেহেদী হাসান। এই ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৪১ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৬ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

শ্যামকুড় ইউনিয়নে চেয়ারম্যান পদে পাঁচজন মনোনয়নপত্র দাখিল করেছেন। এরা হচ্ছেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী আলমগীর হোসেন, স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান মনিরুজ্জামান মনি, আনছার আলী, জিএম হাফিজুর রহমান ও মনিরুজ্জামান। এছাড়া সাধারণ সদস্য পদে ৫৯ এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৩ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

খাঁনপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে সাতজন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরা হচ্ছেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী আবুল কালাম আজাদ মিলন, স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম, আব্দুল মান্নান, মাহাবুবুর রহমান, রবিউল ইসলাম, অ্যাড. মুজিুবুর রহমান ও লাভলু আক্তার। এছাড়া সাধারণ সদস্য পদে ৪৫ এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

দূর্বাডাঙ্গা ইউনিয়নে চেয়ারম্যান ছয়জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরা হচ্ছেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী বর্তমান চেয়ারম্যান মাজহারুল আনোয়ার, স্বতন্ত্র প্রার্থী আলতাফ হোসেন, মাসুদ পারভেজ, আতাউর রহমান লাভলু ও নজরুল ইসলাম। এছাড়া সাধারণ সদস্য পদে ২৬ এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

কুলটিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে সাতজন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরা হচ্ছেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী বর্তমান চেয়ারম্যান শেখর চন্দ্র রায়, স্বতন্ত্র প্রার্থী আদিত্য কুমার, তৌহিদ মিজানুর রহমান, প্রভাষ ঘোষ, নাজমুল হক লিটন, মনোহর মন্ডল ও জাহিদ হাসান। এছাড়া সাধারণ সদস্য পদে ৩৭ এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

নেহালপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে চারজন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরা হচ্ছেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী এমএম হুসাইন ফারুক, স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান নাজমুস সাহাদাত, মনোয়ার হোসেন ও আনিসুল ইসলাম। এছাড়া সাধারণ সদস্য পদে ৩৭ এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মনোহরপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে আপন দুই ভাইসহ ছয়জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরা হচ্ছেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মাস্টার মশিয়ূর রহমান, স্বতন্ত্র প্রার্থী প্রাক্তন চেয়ারম্যান আক্তার ফারুক মিন্টু, প্রাক্তন চেয়ারম্যান বি এম মোস্তাফা মহিতুজ্জামান, তার আপন ছোট ভাই বি এম ওহিদুজ্জামান, সিরাজুল ইসলাম ও দিপালী রানী বকসী। এছাড়া এই ইউনিয়নে সাধারণ সদস্য পদে ২৬ এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

নির্বাচনে মনোনয়নপত্র যাচাই বাছাই ৪ নভেম্বর, মনোনয়ন প্রত্যহারের শেষ তারিখ ১১ নভেম্বর এবং ২৮ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে নিজেদের অবস্থান মজবুত করতে এলাকায় গণসংযোগ অব্যাহত রেখেছেন প্রার্থীরা। #

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।