কর্ণফুলীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

মইজ্জ্যারটেকে হাক্কানী কারখানা সীলগালা ও দুই প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ১:৫৯ পূর্বাহ্ণ, নভেম্বর ২৭, ২০১৯


চট্টগ্রাম প্রতিনিধি:

চট্টগ্রামের কর্ণফুলীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ২টি ব্যবসা প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা ও ১টি খাদ্য উৎপাদনকারী কারখানা সীলগালা করা হয়েছে।

মঙ্গলবার (২৬ নভেম্বর) বিকালে কর্ণফুলী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

অভিযানে উপজেলার কলেজ বাজারে আধুনিক বেকারী ও বার আউলিয়া বেকারীকে খাদ্যে ভেজাল ও অপরিষ্কার স্যাঁতসেঁতে পরিবেশে খাদ্যজাত সামগ্রী তৈরি করার অপরাধে ১০ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা জরিমানা এবং পরিবেশ দূষণের কারণে মইজ্জ্যারটেকে হাক্কানী নামে একটি মুরগী ও মাছের খাদ্য উৎপাদনকারী কারখানা সীলগালা করা হয় এবং অর্থদন্ড সরকারি কোষাগারে জমা করা হয়েছে।

অভিযান পরিচালনায় সহযোগিতায় ছিলেন- সেনেটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মনোয়ারা বেগম, উপজেলা নির্বাহী অফিসারের সি.এ দীপু চাকমা এবং কর্ণফুলী থানার পুলিশ ফোর্স।

স্থানীয় যুবক মিজানুর রহমান রিপন জানান, ‘দীর্ঘদিন যাবত মইজ্জ্যারটেক এলাকা হয়ে রাতে বাসায় আসা যাওয়া কালে পাশের খাদ্য উৎপাদনকারী কারখানার বিষাক্ত পঁচা গন্ধে নিঃশ্বাস নিতে আমাদের কষ্ট হয়। এ বিষয়ে স্থানীয় প্রশাসনের অভিযান পরিচালনা করায় এলাকাবাসী সন্তুষ্ট।’

অভিযান প্রসঙ্গে কর্ণফুলী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ জানান, ভুক্তভোগীদের কাছ থেকে অভিযোগ পেয়ে এই অভিযান পরিচালনা করে জরিমানা ও সীলগালা করা হয়েছে।