ভৈরবে আইভি রহমান স্মরণে দিন ব্যাপী পালিত হল কর্মসূচী ৷

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ১০:১৩ পূর্বাহ্ণ, আগস্ট ২৫, ২০২০

মোঃ ফুরকান মিয়া, ভৈরব প্রতিনিধি

২৪ আগষ্ট প্রয়াত রাষ্ট্রপতি মোঃ জিল্লুর রহমান এর সহধর্মিণী, তৎকালীন বাংলাদেশ আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা ও বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভানেত্রী আইভি রহমানের ১৬ তম মৃত্যু বার্ষিকী। নানা কর্মসূচীর মাধ্যমে ভৈরবে দিবসটি পালিত হচ্ছে। সকাল ৬টায় ভৈরব বাজারস্থ উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে কালো পতাকা উত্তোলন ও কালোব্যাজ ধারন করা হয়। সকাল ৭টা থেকে দুপুর পর্যন্ত সেখানে অনুষ্ঠিত হয় খতমে কোরআন।

সকাল ৯টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের ভৈরব থানা সংলগ্ন এলাকায় নির্মিত আইভি রহমান তোরণে পুষ্পস্তবক অর্পণ করেন নেতারা। পরে উপজেলা আওয়ামীলীগ অফিসে কালোব্যাজ ধারণ, সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনায় অংশ নেন স্থানীয় উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: সায়দুল্লাহ মিয়া, শহর আওয়ামীলীগের সভাপতি এসএম বাকি বিল্লাহ প্রমূখ।

আলোচনা শেষে আইভি রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তক অর্পণ করে আওয়ামী লীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠন সমূহ, মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ।

উল্লেখ্য ২০০৪ সালের ২১ আগস্ট ঢাকার বঙ্গন্ধু এভিনিউতে আওয়ামীলীগের সন্ত্রাসবিরোধী জনসভায় ঘাতকের ছোঁড়া গ্রেনেডে মারাত্মকভাবে আহত হয়ে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে ২৪ শে আগষ্ট মৃত্যুবরন করেন ভৈরবের গর্ব প্রয়াত রাষ্ট্রপতি মোঃ জিল্লুর রহমান এর সহধর্মিণী আইভি রহমান ৷