ঢাকা২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

ভিন্ন এক সন্ধ্যায় মাতারবাড়ী সবুজ শিখা

প্রতিবেদক
নিউজ ভিশন

ফেব্রুয়ারি ২০, ২০২১ ৩:২৩ অপরাহ্ণ
Link Copied!

কাইছারুল ইসলামঃ

মাতারবাড়ী বিভিন্ন সামাজিক সংগঠন রয়েছে, যেগুলো প্রতিনিয়ত সামাজের উন্নয়ন এবং জনসচেনতমূলক কাজের আয়োজন করে থাকে,” সবুজ শিখা” তেমনি একটি সংগঠন।
পরিবেশ, শিক্ষা ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ২০১৪ সালে কয়েক জন শিক্ষিত যুবক নিয়ে গঠিত হয়েছিল “সবুজ শিখা”। দীর্ঘ ৫ বছরে ধরে এই সংগঠন মাতারবাড়ীতে নানা ধরনের জনসচেতনতামূলক কাজ করে গেছেন, তারই ধারাবাহিকতায় গতকাল ১৯ ফেব্রুয়ারী (শুক্রবার) মাতারবাড়ীর হাজ্বী এ. ছালাম কমিউনিটি সেন্টারের হল রুমে অনুষ্ঠিত হয় সবুজ শিখার সম্মাননা ও বাৎসরিক মিলনমেলা-২০২১।

এ অনুষ্ঠানে মাতারবাড়ীতে তিন ক্যাটাগরিতে বিশেষ অবদানের জন্য তিনজন ব্যক্তিকে সম্মাননা প্রদান করা হয়।এদের মধ্যে শিক্ষা ক্ষেত্রে নুর উদ্দীন, যিনি ৩৬তম বিসিএস শিক্ষা ক্যাডারের সুপারিশপ্রাপ্ত হয়ে কক্সবাজার সরকারি কলেজে প্রভাষক পদে নিযুক্ত আছেন।মাতারবাড়ীর চিকিৎসা ও জনসচেতনতা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য পল্লী ডাঃ অরুণ বরুণ শীলকে সম্মাননা ক্রেস্ট দেওয়া হয় এবং পরিবেশ উন্নয়ন ও সামাজিক কাজ করার জন্য মো ইলিয়াজকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

এ সময় সম্মানিত অতিথিরা তাদের অনুভূতি জানাতে গিয়ে বলেন, এ সম্মাননা আমাদের কাজের অগ্রগতির স্মারক সরুপ। আমরা মানুষের জন্য কাজ করে সমাজ ও সাধারণ মানুষের দৃষ্টি ভঙ্গি পরিবর্তন করে দেশ ও সমাজের উন্নতি করতে প্রতিজ্ঞাবদ্ধ।

এ সময় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মাতারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাষ্টার মোহাম্মদ উল্লাহ, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এস.এম.আবু হায়দার, মাতারবাড়ী ইউনিয়ন বিএনপি সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ হোছাইন মাসুম, প্যানেল চেয়ারম্যান মুজিবুর রহমান বিএ,কক্সবাজার সরকারি কলেজের প্রভাষক নুরউদ্দিন,সাবেক মেম্বার জামাল উদ্দিন,ডাঃ অরুন বরণ শীল,শাহাব উদ্দিন,মৌলভী মনজুর আলম,এনামুল হক,নুরুল আবছার,আব্দু রউফ মেম্বার সহ সংগঠনের সদস্যবৃন্দ।

সবুজ শিখার প্রধান সমন্বয়ক আরিফুল হকের সভাপতিত্বে সাংগঠনিক সম্পাদক এহসানুল করিম সোহেল ও নির্বাহী প্রধান এহতেশাম আলীর সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে পবিত্র কোরআন তেলোয়াত করেন হাফেজ নেছার উদ্দিন,শুভেচ্ছা বক্তব্য সবুজশিখার দপ্তর সম্পাদক আজাদ ছিদ্দিক,সহকারী সমন্বয়ক, হেফাজ উদ্দিন
নির্বাহী প্রধান, এহতেশাম আলী,বর্ণমালার সদস্য আলা উদ্দিন রাজ,সমাজসেবা পরিষদের সভাপতি নুরুল আবছার, নাইট রাইডার্স যুব উন্নয়ন ক্লাবের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত)হেফাজ উদ্দিন,সবুজশিখার প্রধান সমন্বয়ক আরিফুল হক, হোছাইন মাসুম,এস.এম.আবু হায়দার ও মাষ্টার মোহাম্মদ উল্লাহ।

উক্ত অনুষ্ঠানে স্পন্সর ছিল মাতারবাড়ী ডাচ-বাংলা ব্যাংক শাখা। মিড়িয়া পার্টনার হিসেবে ছিল মাতারবাড়ী বার্তা২৪ এবং মাতারবাড়ী নিউজ২৪ ডট কম।

সম্পর্কিত পোস্ট