ভাড়া মওকুফের ২দফা দাবীতে টেরীবাজার ব্যবসায়ীদের মানববন্ধন

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ১২:৩২ পূর্বাহ্ণ, জুলাই ২৮, ২০২০

মোঃ আরফাত হোসেন (আরেফিন) চট্টগ্রাম।

চট্টগ্রাম নগরীর বৃহত্তর কাপড়ের পাইকারী বাজার টেরীবাজার ব্যবসায়ীরা বিশ্বব্যাপী চলমান মরণঘাতী করোনা ভাইরাসের প্রকোপ ঠেকাতে দীর্ঘদিন বন্ধ থাকার পরে সব ধরণের মার্কেট ও শপিংমল খুলেছে।
কিন্তু ক্রেতার অভাবে ১০%-২০% ব্যবসাও হচ্ছেনা ও ব্যবসা খুবি মন্দা যাচ্ছে দোকান খরচ চালাতে পারছে না ব্যবসায়ীরা।
এমন পরিস্থিতিতে মড়ার উপর খাঁড়ার ঘা হয়ে দাড়িয়েছে দোকান ভাড়ার বোঝা।
এ অবস্থায় গত এপ্রিল, মে দুই মাসের ভাড়া সম্পূর্ণ মওকুফ এবং বর্তমানে সরকার ঘোষিত সীমিত পরিসরে ব্যবসা প্রতিষ্ঠান খোলার কারণে জুন থেকে যতদিন পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত দোকান ভাড়া ৫০% নেওয়া দাবীতে অদ্য ২৬ জুলাই রবিবার বিকাল ৩টায় টেরীবাজার ইব্রাহিম ম্যানশন চত্বরে টেরীবাজার ভাড়াটিয়া-উপ ভাড়াটিয়া ব্যবসায়ী সমিতির আয়োজনে এক মানববন্ধন অনুষ্ঠিতত হয়।

মানববন্ধনে ব্যবসায়ীদের বক্তব্য বলেন মানবিক বিবেচনায় আমাদের এপ্রিল-মে মাসের দোকান ভাড়া সম্পূর্ণ মওকুফ এবং জুন থেকে যতদিন করোনা পরিস্থিতি স্বাভাবিক হবে না ততদিনের জন্য দোকান ভাড়া ৫০% করার জোর দাবি জানান ব্যবসায়ীরা।
টেরীবাজার ভাড়াটিয়া-উপ ভাড়াটিয়া সমিতির আহ্বায়ক মোঃ মাহাবুবুর রহমানের সভাপতিত্বে মোঃ আবু ছিদ্দিকের সঞ্চলনায় প্রধান সমন্বয়ক মোঃ ফরিদ উদ্দীন আগামির কর্মসূচী ঘোষণা করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন টেরীবাজার ব্যবসায়ী সমিতির সাবেক সহ-সভাপতি মোঃ সিরাজুল ইসলাম, সাবেক আইন বিষয়ক সম্পাদক মোঃ মনসুর আলম ইমন, সাবেক সাহিত্য ও ধর্মীয় সম্পাদক মোঃ জহুরুল ইসলাম, টেরীবাজার ভাড়াটিয়া-উপ ভাড়াটিয়া সমিতির সদস্য সচিব মোঃ শাহাদাত হোসেন রাসেল, সদস্য ব্যবসায়ী আব্দুর রহিম, মোঃ মহিউদ্দিন, নাজমুল হক চৌধুরী, মোঃ নুরুল ইসলাম, মোঃ আলাউদ্দীন, হীরা ভদ্র, ইয়াকুব আলী, আব্দুল ছফুর, মোঃ মহসিন, জাহাঙ্গীর আলম বাবুল, মোঃ ইব্রাহীম, মোঃ আলম প্রমুখ।

টেরীবাজার ভাড়াটিয়া-উপ ভাড়াটিয়া ব্যবসায়ী সমিতির প্রধান সমন্বয়ক মোঃ ফরিদ উদ্দীন বলেন ব্যবসায়ীদের দাবি অধিকার আদায় করার জন্য সকল ব্যবসায়ীদের ঐক্যবদ্ধ থাকান আহ্বান করেন। পরবর্তী কর্মসূচি ঘোষনা করেন
২৯ জুলাই টেরীবাজার ব্যবসায়ী সমিতি, চট্টগ্রাম জেলা প্রশাসক, চট্টগ্রাম চেম্বার, পুলিশ কমিশনার ও প্রেস ক্লাবে স্বারকলিপি প্রদান এবং
১০ আগষ্ট প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলন করবেন বলে জানান।

টেরীবাজার ভাড়াটিয়া-উপ ভাড়াটিয়া সমিতির আহ্বায়ক মোঃ মাহাবুবুর রহমান বলেন আমাদের যুক্তিক দাবি মেনে নিতে টেরীবাজার ব্যবসায়ী সমিতির কাছে জোর দাবি জানাই এবং দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।
মানববন্ধন সফল করার জন্য সবাইকে ধন্যবাদ জানান।