ভালো ফলাফল করেছে রংপুরের সেরা শিক্ষা প্রতিষ্ঠানগুলো

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ৮:৪৪ অপরাহ্ণ, জুন ১, ২০২০

রাফিউল ইসলাম রাব্বি, স্টাফ রিপোর্টার:
দিনাজপুর শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিত এ বছরের এসএসসি পরীক্ষায় ভালো ফলাফল করেছে রংপুরের সেরা শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। পাসের হার ও জিপিএ-৫ এবারো সন্তোষজনক বলে দাবি করেছেন প্রতিষ্ঠান প্রধানরা। আর শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা খুশি ভালো ফলাফলের ধারাবাহিকতায়।

এ বছর রংপুর ক্যাডেট কলেজ থেকে ৫৪ জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে ৫৪ জনই জিপিএ-৫ পেয়েছে। শতভাগ পাসে এই প্রতিষ্ঠানটি বরাবরই সেরা।

রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজে ৫০৯ জন পরীক্ষার্থীর মধ্যে ৫০৭ জন পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ৩১১ জন। দু’জন পরীক্ষার্থী অসুস্থতার জন্য উত্তীর্ণ হতে পারেনি বলে দাবি করেছেন প্রতিষ্ঠান প্রধান।

রংপুর জিলা স্কুলে ২৫০ জন পরীক্ষার্থী পরীক্ষা দিয়ে শতভাগ পাস করেছে। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১৬০ জন। রংপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ২৬৮ জন পরীক্ষার্থীর মধ্যে ২৬৬ জন পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ১৫৫ জন।

দ্যা মিলেনিয়াম স্টারস স্কুল অ্যান্ড কলেজে ১৩১ জন পরীক্ষা দিয়ে শতভাগ পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ৮৮ জন। পুলিশ লাইন স্কুল অ্যান্ড কলেজে ৪শ জন পরীক্ষা দিয়ে ৩৯৫ জন পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ১৩৮ জন।

রংপুর কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজ থেকে ২১০ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাস করেছে ২০১ জন। এরমধ্যে জিপিএ-৫ পেয়েছে ২৭ জন। শতভাগ পাস বঞ্চিত এই শিক্ষা প্রতিষ্ঠানের ৯ জন পরীক্ষার্থী ফেল করেছে।

করোনা পরিস্থিতির কারণে শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ থাকায় ফলপ্রত্যাশীরা এবার তাদের প্রিয় শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে আসতে পারেনি। দুপুর থেকে মোবাইল ফোনে এসএমএস ছাড়াও বিভিন্ন কম্পিউটারের দোকান থেকে অনলাইনে ফল নিশ্চিত হয় তারা। তবে এবার আগের মতো উত্তীর্ণদের মধ্যে উচ্ছ্বাস ছিল না।

এ বছর দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে রংপুর জেলার ৪৮টি কেন্দ্রে ৩৫ হাজার ৯৫৪ জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নেয়।

এদিকে রোববার বেলা সাড়ে ১১টায় দিনাজপুর শিক্ষাবোর্ডের ফলাফল প্রকাশ করা হয়। এতে এই শিক্ষাবোর্ডে এ বছর গড় পাসের হার ৮২.৭৩ শতাংশ। যা গতবার ছিল ৮৪.১০ শতাংশ।