ঢাকা১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

ভালোবাসার তর্কে বিতর্কে কুবিতে ১৪ই ফেব্রুয়ারি উদযাপন

প্রতিবেদক
নিউজ ভিশন

ফেব্রুয়ারি ১৫, ২০২১ ৪:৫৬ অপরাহ্ণ
Link Copied!

সুবর্ণা মোস্তফা, কুবি প্রতিনিধি

অন্যান্য বছরের মত এবারও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের যুগলদের জন্য ভালোবাসা দিবস এবং একই সাথে পহেলা ফাল্গুনের আগমন ছিল একটি বিশেষ দিন। বিশেষ দিনটিকে ব্যর্থ হতে না দিয়ে বন্ধ ক্যাম্পাসেই ছিল ক্যাম্পাস যুগলদের নব নব রূপে পদচারণা। দিনটিকে আরেকটু বিশেষ করে তুলতে ভিন্ন মাত্রা যোগ করে কুবি ডিবেটিং সোসাইটির কতৃক আয়োজিত রম্য বিতর্ক প্রতিযোগিতা।

রবিবার (১৪ ফেব্রুয়ারী) ডিবেটিং সোসাইটির ফেসবুক পেজে রাত ৭.৩০ টায় শুরু হয় এই রম্য বিতর্ক। বিতর্কের বিষয় ছিলো “ এ সংসদ, প্রেমকে চিরঞ্জীবী করার স্বার্থে বিবাহ থেকে মুখ ফিরিয়ে নেবে”। প্রস্তাবে সরকারি দল, এর হয়ে বিতর্কে অংশ নেয় ২০১৫-২০১৬ শিক্ষা বর্ষের গণিত বিভাগের শিক্ষার্থী সাদিয়া আফরিন দীপা, ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী হাবিবুর রহমান হাবিব এবং ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ফাতেমাতুজ জোহরা মীম। বিরোধী দল এর হয়ে অংশগ্রহণ করেন ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস, ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী হাবিবুর রহমান এবং ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী শারমিন আফসান।

ডিবেটিং সোসাইটির সাধারণ সম্পাদক জুবায়ের হোসাইন বলেন, “প্রতি বছরের ১৪ ই ফেব্রুয়ারি আমরা বিতর্কের এরকম একটি ভিন্ন আয়োজন করে থাকি। বিতর্কের মাধ্যমেও চিত্তবিনোদনের উন্মেষ ঘটানো যায়, সেই ধারণাটিকে সামনে রেখেই ভালোবাসা দিবসে কুমিল্লা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি এই রম্য বিতর্ক আয়োজন করে।”

অনুষ্ঠানে সঞ্চালক হিসেবে দায়িত্ব পালন করেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সহ-সভাপতি অর্ক গোস্বামী। ডিবেটিং সোসাইটির এই বিতর্কে, দর্শক কমেন্ট সেকশনে তাদের অনুভূতি জানানোর মাধ্যমে একটি সফল রম্য বিতর্ক সম্পন্ন করেন।

সম্পর্কিত পোস্ট