ভারত-বাংলাদেশের মাঝে পণ্য আমদানি-রফতানি কার্যক্রম আরও গতিশীল করতে ব্যবসায়ীদের বৈঠক

নিউজ নিউজ

ভিশন ৭১

প্রকাশিত: ১:১০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০১৯

মোস্তাকিম হোসেন,হিলি স্থলবন্দর সংবাদদাতা:

দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মাঝে পণ্য আমদানি-রফতানি কার্যক্রম আরও গতিশীল করতে দু’দেশের আমদানি-রফতানিকারক,বন্দর কতৃপক্ষ ও সিএন্ডএফ এজেন্ট ব্যবসায়ীদের মাঝে বৈঠক অনুষ্ঠিত হয়েছে।
রোববার সন্ধ্যায় সীমান্তের শুন্যরেখার পার্শ্বে ভারতের হিলি কাস্টমস প্রাঙ্গনে দু’দেশের ব্যবসায়ীদের মধ্যে এই বৈঠকটি অনুষ্ঠিত হয়েছে। এর আগে ভারতের হিলি এক্সপোটার্স এন্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্ট অ্যাসোসিয়েশনের আহবানে হিলি স্থলবন্দর আমদানি-রফতানিকারক,সিএন্ডএফ এজেন্ট,বন্দর কতৃপক্ষের সমন্বয়ে ১১ সদস্যের একটি ব্যবসায়ী প্রতিনিধিদল ভারতে প্রবেশের উদ্দেশ্যে সীমান্তের শুন্যরেখায় উপস্থিত হলে ভারতীয় ব্যবসায়ীদের পক্ষ থেকে তাদেরকে শুভেচ্ছা জানানো হয়,পরে প্রতিনিধি দলটি সীমান্ত পেরিয়ে বৈঠকে অংশ নিতে যান ভারতে ।
হিলি স্থলবন্দর আমদানি রফতানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশীদ হারুন ও বাংলা হিলি সিএন্ডএফ এজেন্ট আ্যসোসিয়েশনের সভাপতি কামাল হোসেন রাজের নেতৃত্বে বাংলাদেশের ব্যবসায়ী প্রতিনিধি দলে ছিলেন, সিএন্ডএফ এজেন্ট আ্যসোসিয়েশনের সাধারন সম্পাদক আব্দুর রহমান লিটন, সিএন্ডএফ এজেন্ট নেতা আব্দুল আজিজ, হানিফ লস্কর, আমদানিকারক রবিউল ইসলাম, ট্রাক চালকের সভাপতি হামিদুল ইসলাম ও সাধারন সম্পাদক আনিছুর রহমান, শ্রমিক নেতা লিয়াকত হোসেন ও মোরশেদ রহমান, পানামা হিলি পোর্টের ম্যানেজার অশিত কুমার স্যানাল। ভারতের হিলি এক্সপোটার্স এন্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্ট আ্যসোসিয়েশনের সভাপতি আলাউদ্দিন সরকার, সাধারন সম্পাদক সনজিত মজুমদার, সিএন্ডএফ এজেন্ট পান্না সরকার, রফতানিকারক নন্দ ঠাকুরসহ ভারতীয় অনেক ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।
হিলি স্থলবন্দর আমদানি রফতানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশীদ নিউজ ভিশন ৭১ বিডিকে জানান, হিলি স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মাঝে পণ্য আমদানি রফতানি কার্যক্রম আরো গতিশীল করতে সকাল থেকে পণ্য রফতানিকরা, আমদানিকৃত পণ্য দ্রুত খালাস করে ছেড়ে দেওয়াসহ বন্দর দিয়ে আমদানি রফতানি কার্যক্রম পরিচালনা করতে বিরাজমান বিভিন্ন সমস্যা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। সেই সাথে উভয়ে নিজ নিজ দেশের সমস্যাগুলো সমাধানের ব্যবস্থা গ্রহন করে বন্দর দিয়ে আমদানি রফতানি গতিশীল করার সিন্ধান্ত গৃহিত হয়।