বুধবার ২৬শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

ভারতে প্রথম ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত ব্যক্তি এখন দুবাই

ডিসেম্বর ৩, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

অনলাইন ডেস্ক :

ভারতে করোনাভাইরাসের নতুন স্ট্রেইন ওমিক্রনে শনাক্ত ব্যক্তি দুবাইয়ে চলে গেছেন। ওমিক্রনে আক্রান্ত ৬৬ বছরের ব্যক্তি ভারতে নেই। গত ২৭ নভেম্বর বিমানে চেপে তিনি দুবাই চলে যান। এমনই চাঞ্চল্যকর খবর প্রকাশ করেছে সংবাদমাধ্যম এনডিটিভি।

বেঙ্গালুরু মহানগর পালিকার তথ্য অনুযায়ী, গত ২০ নভেম্বর দক্ষিণ আফ্রিকা থেকে ভারতে আসেন ৬৬ বছরের ওই ব্যক্তি। সেই সময় তার সঙ্গে ছিল কোভিড নেগেটিভ রিপোর্ট। টিকার দুই ডোজও নেওয়া রয়েছে তার। বেঙ্গালুরু বিমানবন্দরে নামার পর হোটেল ওঠেন এবং কোভিড পরীক্ষায় জানা যায় তিনি আক্রান্ত। করোনায় আক্রান্ত হলেও উপসর্গহীন ছিলেন। ওই অবস্থায় তাকে আইসোলেশনে থাকার পরামর্শ দেন চিকিৎসক।

২২ নভেম্বর ৬৬ বছরের ওই ব্যক্তির নমুনা জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য পাঠানো হয় পরীক্ষাগারে। যেহেতু ঝুঁকিপূর্ণ দ.আফ্রিকা থেকে এসেছেন এজন্য এমন পদক্ষেপ নেওয়া হয়। এছাড়া তার সংস্পর্শে আসা ২৪ জনেরও কোভিড পরীক্ষা করানো হয়। রিপোর্টে তারা কোভিড নেগেটিভ আসে।

গত ২৭ নভেম্বর গভীর রাতে হোটেল ছাড়েন ওই লোক। বেঙ্গালুরু বিমানবন্দরে যান ও দুবাইয়ের উদ্দেশে রওনা দেন। এর মধ্যেই বৃহস্পতিবার জিনোম সিকোয়েন্সিংয়ের রিপোর্ট আসার পর জানা যায় যে তিনি করোনা নতুন স্ট্রেন ওমিক্রনে আক্রান্ত।

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।