বুধবার ২৬শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

ভর্তি পরীক্ষার আগে খুলছে না রাবির হল

সেপ্টেম্বর ১৯, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

শাহজালাল ইসলাম তুহিন
রাবি সংবাদদাতাঃ

স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার আগে আবাসিক হল খুলে দেওয়া যাচ্ছে না বলে জানান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার।

রোববার বেলা ১২ টায় সাংবাদিকদের এ কথা জানান তিনি।

হল না খোলার বিষয়ে জানতে চাইলে উপাচার্য জানান,আমরা সর্বোচ্চ চেষ্টা করছি দ্রুততম সময়ের মধ্যে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে হল খুলে দেওয়ার। কিন্তু শিক্ষার্থীরা হল ক্যাম্পাস খুলে দেওয়া জন্য যতটা আগ্রহ দেখাচ্ছে টিকা নেওয়ায় ব্যাপারে তেমনটা করছে না। সরকার যেহেতু আমাদের একটা তারিখ নির্ধারণ করে দিয়েছে সেটার আগে শিক্ষার্থীরা টিকার জন্য নিবন্ধন করুক। আমরা জানতে পেরেছি ৫০% এর মত শিক্ষার্থী টিকা নিয়েছে। ৭০-৮০% টিকা না নেওয়া হলে আমরা হল ক্যাম্পাস খুলতে পারছি না। কবে নাগাদ হল ক্যাম্পাস খোলা হবে জানতে চাইলে তিনি আরও জানান, ৩০ সেপ্টেম্বর আমাদের একাডেমিক কাউন্সিলের মিটিং আছে সেখানে সিদ্ধান্ত নেওয়া হবে।

বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার উপকমিটির সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৪ থেকে ৬ অক্টোবর রাবিতে প্রথম বর্ষে স্নাতক ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিপুল সংখ্যক ভর্তি পরীক্ষার্থী ও অবিভাবকদের থাকা খাওয়া নিয়ে রয়েছে সংশয়।

এর আগে তীব্র আবাসন সংকট ও ভর্তি পরীক্ষা উপলক্ষে ৩০ সেপ্টেম্বরের মধ্যে হল-ক্যাম্পাস খোলার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি করেছে রাবির সাধারণ শিক্ষার্থীরা। রোববার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল নিয়ে ক্যাম্পাসের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের সামনে এক সমাবেশ করেন শিক্ষার্থীরা।

সমাবেশ শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাথে সাক্ষাৎ করে ৩০ সেপ্টেম্বরের মধ্যে হল ক্যাম্পাস খোলার দাবিতে স্মারকলিপি প্রদান করে শিক্ষার্থীরা।

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।