সোমবার ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

ভর্তিচ্ছুদের ভোগান্তি কমাতে নিরাপদ আবাসনের দাবি রাবি শিক্ষার্থীদের

সেপ্টেম্বর ২৮, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

শাহজালাল ইসলাম তুহিন
রাবি সংবাদদাতাঃ
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ সেশনের প্রথম বর্ষের ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ভোগান্তি নিরসনে ক্যাম্পাসের অভ্যন্তরে সুষ্ঠু ও নিরাপদ আবাসনের দাবিতে ‘স্টুডেন্ট রাইটস এসোসিয়েশন ‘ এর ব্যানারে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

মঙ্গলবার সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে এ কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে ছাত্র অধিকার পরিষদের সাংগঠনিক সম্পাদক আমানুল্লাহ আমান বলেন, শিক্ষার্থীদের আবাসন নিরসনে যে মেস মালিকরা যে তেলবাজি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে তা দুঃজনক। একজন বর্ডার একজন শিক্ষার্থীকে ফ্রি রাখতে পারবে। এর বেশি রাখতে চাইলে দুইশত টাকা করে দিতে হবে। তাহলে কেমন ছাত্র বান্ধব সিদ্ধান্ত নেওয়া হয়েছে প্রশাসনের কাছে জানতে চাই? স্থানীয় রাজনৈতিক ব্যক্তিরা মেস মালিকদের সাথে নিউরোসেশন করে এ সিদ্ধান্ত নিয়েছে যাতে লোকাল মেস মালিকরা ব্যবসা করতে পারে।

আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মশিউর রহমান বলেন, আমরা প্রশাসনের কাছে প্রশ্ন রাখতে চাই? করোনার দোহাই দিয়ে হল বন্ধ রেখে পরীক্ষা নেওয়া কতটুকু যৌক্তিক? শিক্ষার্থীরা যখন বিভিন্ন বাসায়, মেসে গাদাগাদি করে থাকবে তখন কি করোনা ছড়াবে না? দূরদূরান্ত থেকে আগন্ত শিক্ষার্থীদের গাদাগাদি করে রাখতে গিয়ে আমরা আক্রান্ত হলে সেই দায়িত্ব কে নিবে? বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের পরীক্ষা শুরু হয়েছে। হল বন্ধ থাকায় ক্যাম্পাসের শিক্ষার্থীরাই আবাসন সংকটে ভুগছে। সেখানে ভর্তিচ্ছুদের সুষ্ঠু আবাসন নিশ্চিত করা দুঃসাধ্য ব্যাপার।

এছাড়া মানববন্ধনে অর্থনীতি বিভাগের শিক্ষার্থী জাবেদুল ইসলাম মনিরের সঞ্চালনায় কর্মসূচি থেকে দাবি জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মাঠ, হাবিবুর মাঠ সহ ক্যাম্পাসে যে সকল ফাঁকা জায়গা রয়েছে সেখানে অস্থায়ী আবাসনের ব্যবস্থা করা হোক।

এসময় উপস্থিত ছিলেন, আইন বিভাগের অধ্যাপক ড. শাহীন জোহরা, স্টুডেন্ট রাইটস এসোসিয়েশন এর সভাপতি কে এম শাকিব সহ প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী।

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।