বুয়েট ছাত্র হত্যার প্রতিবাদে পটুয়াখালীতে মানবন্ধন

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ৯:৪১ অপরাহ্ণ, অক্টোবর ৮, ২০১৯

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার প্রতিবাদে পটুয়াখালীর বদরপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র জাহিদ আহসানের ডাকে সড়কে সাধারণ শিক্ষার্থীরা আজ সোমবার বিকেল ৪টায় মানববন্ধনে অংশ নেয়।

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কয়েকজন নেতা গতকাল রোববার দিবাগত রাত তিনটার দিকে পিটিয়ে হত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে। গতকাল বুয়েটের শের-ই-বাংলা হলের নিচতলা থেকে আবরার ফাহাদের লাশ উদ্ধার করা হয়।

মানবন্ধনে শিক্ষার্থীরা বলেন- এটা কোন শিক্ষার পরিবেশ হতে পারেনা! এইভাবে আমাদের মায়ের বুক খালি হওয়ার জন্য আমরা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়নি। এমন অরাজকতার মধ্যে একটি বিশ্ববিদ্যালয় চলতে পারেনা। আমরা নিরাপদ ক্যাম্পাস চাই। যারা সন্ত্রাসী কর্ককান্ড পরিচালনা করে তাদের স্থায়ীভাবে বহিস্কার করা হোক যাতে ভবিষ্যতে কেউ আর সাহস না পায়।

ঢাবি শিক্ষার্থী জাহিদ আহসান বলেন- আবরার হত্যার সুষ্ঠ বিচার এবং প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। সকল শিক্ষার্থীকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান ঢাবির এই শিক্ষার্থী। মানবন্ধনে অংশগ্রহণ করার জন্য সবাইকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।