রবিবার ৯ই মে, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

বিশ্বের শীর্ষ ধনীর দাম্পত্য উইকেট পতন: ২৭ বছর সংসারের পর বিলগেটস এর বিবাহবিচ্ছেদ!

মে ৪, ২০২১
প্রিন্ট
কাওসার আহমেদ

আন্তর্জাতিক ডেস্ক

দীর্ঘ ২৭ বছর সংসারের পর বিবাহ বিচ্ছেদ করতে যাচ্ছেন বিশ্বের শীর্ষ ধনী উইলিয়াম হেনরি বিলগেটস ও মেলিন্ডা গেটস দম্পতি। তারা উভয়েই টুইট বার্তায় তাদের বিবাহ বিচ্ছেদের ঘোষণা দেন। টুইট বার্তায় বলেন,” আমরা বিশ্বাস করি আমরা আর দম্পতি হিসেবে একসাথে বেড়ে উঠতে পারবো না”।

বিলগেটস এর স্ত্রী মেলিন্ডা গেটস ১৯৮০ এর দশকে বিলগেটস প্রতিষ্ঠিত ‘মাইক্রোসফট’ এ প্রডাক্ট ম্যানেজার হিসেবে জয়েন করেন। ১৯৮৭ সালে নিউইয়র্কের একটি রেস্টুরেন্টে ডিনার করার সময় তাদের ঘনিষ্ঠ পরিচয় হয় এবং সেখান থেকে শুরু হয় প্রেম-ভালোবাসা এরপর বিয়ে। ১৯৮৭ সালে নিউইয়র্কের লানাইয়ের হাওয়াই দ্বীপে তাদের বিবাহ হয়। দাম্পত্য জীবনে তাদের তিন সন্তান রয়েছে।

তাদের দুজনের যৌথ মালিকানায় ও পরিচালনায় ‘ বিল এন্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন’ নামে একটি জনহিতকর প্রতিষ্ঠান রয়েছে। বিবাহ বিচ্ছেদের পর ও তারা প্রতিষ্ঠানটিতে একসাথে কাজ করে যাবেন বলে জানান। তারা বলেন, ” আমরা তিনটি অবিশ্বাস্য শিশু উৎপাদন করেছি এবং আমাদের রয়েছে একটি যৌথ মালিকানাধীন প্রতিষ্ঠান যেটা স্বাস্থ্য ও অর্থনৈতিকভাবে অনেক উৎপাদনশীল।আমরা প্রতিষ্ঠানটির জন্য একসাথে কাজ করে যাবো।তবে আমাদের বিশ্বাস আমরা আর দম্পতি হিসেবে একসাথে বেড়ে উঠতে পারবো না”।

বিলগেটস প্রায় একযুগ ধরে বিশ্বের শীর্ষ ধনীর তালিকায় প্রথম স্থানে ছিলেন এবং বর্তমানেও বিশ্বের চতুর্থ ধনী। বিশ্ববিখ্যাত ফোর্বস ম্যাগাজিনের তথ্যমতে বিলগেটস এর বর্তমান সম্পত্তি প্রায় ১২৪ বিলিয়ন মার্কিন ডলার।

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।