ঢাকাসোমবার , ২৭ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. বিশেষ সংবাদ

হজ্বের প্যাকেজে টাকা কমানোই এবছর সর্বোচ্চ ৮৪ হাজার হাজি হজ্বব্রত পালন করবেন- শেরপুরে ধর্মমন্ত্রী

প্রতিবেদক
নিউজ এডিটর
১৪ এপ্রিল ২০২৪, ১:২৩ পূর্বাহ্ণ

Link Copied!

রাকিবুল আওয়াল পাপুল, শেরপুর জেলা প্রতিনিধিঃ

ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, গতবছর হজে যেতে রেইটটা বেশি ছিলো। সব মহলের দাবির প্রেক্ষিতে এবছর হজ্বের প্যাকেজে এক লাখ দুই হাজার টাকা কমানো হয়েছে। তাই এবছর বাংলাদেশ থেকে সর্বোচ্চ ৮৪ হাজার হাজি হজ্বব্রত পালন করতে যাবেন।

তিনি আরো বলেন, হাজিদের হয়রানি বন্ধ করার জন্য শুধুমাত্র বাংলাদেশ পার্টে ইমিগ্রেশনের কাজ সম্পন্ন করা হবে। এরপর যাতায়াতে আর কোন সমস্যা হবে না। আগে হজের জন্য সুনির্দিষ্ট নীতিমালা ছিলো না, আমরা তা করেছি। যে কারণে গত দুই বছর হজ্জব্রত পালন নিয়ে কোন সমস্যা হয়নি। মন্ত্রী বলেন, মাদ্রাসা শিক্ষা নিয়েও সুন্দর নীতিমালা করার জন্য সরকার চিন্তাভাবনা করেছেন। মন্ত্রী আজ বেলা এগারোটার সময় শেরপুরের ঝিনাইগাতীর মালিঝিকান্দা উচ্চ বিদ্যালয়ের ৭৫ বছর পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে সাংবাদিকদের সাথে এসব কথা বলেন।

জেলার ঐতিহ্যবাহী প্রাচীন শিক্ষা প্রতিষ্ঠান মালিঝিকান্দা উচ্চ বিদ্যালয়ের ৭৫ বছর পূর্তি ও পুনর্মিলনী বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ৭৫ বছর পূর্তি ও পুনর্মিলনী কমিটির আহ্বায়ক বিপিডিসি’র তত্ত্বাবধায়ক প্রকৌশলী ইঞ্জিনিয়ার মো. আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান হিসেবে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি, শেরপুর-৩ আসনের সংসদ সদস্য এডিএম শহিদুল ইসলাম, নৌ পরিবহন মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব মো. আব্দুস সামাদ, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ব্রিটিশ শাসনের শেষ পর্যায়ে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর ১৯৪৬ সালে শেরপুরের প্রভাবশালী ব্যক্তিবর্গ এই উচ্চ বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন। মহান স্বাধীনতা যুদ্ধে এই বিদ্যালয়ের রয়েছে সোনালী ইতিহাস, ঐতিহ্য ও সংগ্রামের সংমিশ্রণ। এই স্কুলের তৎকালীন ছাত্ররা বীর মুক্তিযোদ্ধা হিসেবে সম্মুখ সংগ্রামে লড়াই করছেন। দেশের স্বাধীনতা যুদ্ধে রেখেছেন অগ্রণী ভূমিকা।

এছাড়াও এই বিদ্যালয়ের ছাত্ররা এখান থেকে পাস করে দেশের গুরুত্বপূর্ণ সরকারি-বেসরকারি দায়িত্ব পালন করে দেশের উন্নয়নের ভূমিকা রাখছে।

97 Views

আরও পড়ুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ব্যতিক্রমধর্মী এক কর্মশালা অনুষ্ঠিত

পায়রা ও মংলা সমুদ্র বন্দরে ৭ নং, কক্সবাজার ৬ নং বিপদ সংকেত

পায়রা বন্দরের দিকে আরো ৬৫ কি.মি. এগিয়ে আসলো রেমাল

রাজশাহীর পাম্পগুলোতে পাওয়া যাচ্ছে হেলমেটবিহীন তেল

বুটেক্সে সিনিয়র-জুনিয়রের কোন্দলের জেড়ে আহত শিক্ষার্থী ও ভাঙচুর

দর্শন বিভাগের আয়োজনে শিক্ষকতায় নৈতিকতা বিষয়ক কর্মশালা

ঝিকরগাছায় ১২কেজি গাঁ*জা ও সাজাপ্রাপ্ত আসামী আটক

ট্রেনের ১৮ টিকিটসহ এক কালোবাজারি গ্রেফতার।

চট্টগ্রাম বায়তুশ শরফ মাদরাসায় ইসলাহুত ত্বোলাবা কমিটি গঠন

শুভ জন্মবার্ষিকী নজরুল

রূপগঞ্জে চুক্তি ভঙ্গ করে পাইকারি কাঁচাবাজার ও ফলের আড়ত দখলে নেওয়ার পাঁয়তারার অভিযোগ

বেপরোয়া ড্রাম্প ট্রাকের ধাক্কায় মারা গেলো কাইছার