ঢাকামঙ্গলবার , ১৬ জুলাই ২০২৪
  1. সর্বশেষ
  2. বিশেষ সংবাদ

বইমেলায় আসছে মেহেরুন নাহার মেঘলার প্রথম কাব্যগন্থ ” মেঘকাব্য “

প্রতিবেদক
জুবায়েদ মোস্তফা
১১ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৫০ অপরাহ্ণ

Link Copied!

বইমেলায় আসছে মেহেরুন নাহার মেঘলার প্রথম কাব্যগন্থ ” মেঘকাব্য ”

লেখালেখির মজাটা আমি ঠিক কোন বয়স থেকে পেতে শুরু করেছি, জানি না! খুব সম্ভবত ক্লাস থ্রি-ফোর হবে! তখন-তো এখনের মতো মোবাইলের নোটপ্যাডে ঢুকে মনের কথা লিখে ফেলা যেতো না যখন-তখন। লেখার জন্য তখন খুব একান্ত নিজের সময় বের করে লুকিয়ে লুকিয়ে ডায়রিতে লিখে রাখতে হতো। সেই ডায়রিও আবার লুকিয়ে রাখতাম কোনো এক গোপন জায়গায়; যেনো কোনোভাবেই তা দেখে না ফেলে কেউ, সেই ভয়ে। অথচ এখন হয়েছে তার একেবারেই উল্টো! মনের যেকোন কথা লেখার পরই এখন সাথেসাথে তা জানিয়ে দিতে ইচ্ছে করে সবাইকে। নিজের অনুভূতিগুলো ছড়িয়ে দিতে ইচ্ছে করে সবার মাঝে। আর অবাক হয়ে যাই যখন দেখি- আমার লেখা ভাবনাগুলো অন্য কারো মনকেও ছুঁয়ে যাচ্ছে বা কোনো পাঠক বলছে- এ যেনো তার নিজেরই মনের কথা!
মিথ্যে বলব না, ভীষণ ভালো লাগে আমার তখন যখন কেউ এভাবে বলে। আর লেখার প্রতি ভালোবাসাটাও এভাবে গভীর হতে থাকে তখন, প্রতিদিন ।

নিজের লেখা নিয়ে ঠিক এভাবেই বলছিলেন লেখিকা- ‘মেহেরুন নাহার মেঘলা’। পাঠকদের উৎসাহ আর নিজের ইচ্ছার সম্মেলনে জন্ম নেয় তার জীবনের প্রথম কাব্যগ্রন্থ- ‘মেঘকাব্য’ ; যা প্রকাশ পেতে যাচ্ছে এবারের একুশে বইমেলায় ‘আজব প্রকাশ’ থেকে। বইটির প্রচ্ছদ করেছেন মোঃ সাদিতউজজামান , আজব প্রকাশ থেকে বইটির প্রি অর্ডারও চলছে ৩০% কমিশনে। এছাড়া রকমারিতেও প্রি অর্ডার চলছে, বইমেলায় আজব প্রকাশনী থেকে সংগ্রহ করতে পারবেন স্টল নং- ৩৯২-৩৯৩

জীবনের গভীর উপলব্ধিগুলো নিয়েই লিখতে ভালোবাসেন এই কবি। তার সহজ সাবলীল ভাষার উপস্থাপন সহজেই মন কাড়তে বাধ্য করে পাঠকদের। শুধু ছন্দের সাথে ছন্দ মিলিয়ে গৎবাঁধা লেখা নয়, তার প্রতিটা লেখায় থাকে জীবনের ছোট-বড়ো কোনো না কোনো দ্বন্দ আবার কখনো তার সমাধানও। জীবনকে ইতিবাচক রুপে দেখতে ভালোবাসেন তিনি। তিনি আরও মনে করেন, জীবনের প্রতিটা ধাপ এবং প্রতিটা মুহূর্তই সুন্দর।

৮৮ পাতার বইয়ে মোট ৮৩ টি কবিতা থাকছে তার এই কাব্যগ্রন্থ- ‘মেঘকাব্য’ তে; যার প্রতিটা পাতা উল্টেই মুগ্ধ হতে এবং ভাবতে বাধ্য হবেন পাঠকরা- এমনটাই বিশ্বাস করেন বইটির প্রকাশক- ‘জয় শাহরিয়ার’।

180 Views

আরও পড়ুন

জেলার শ্রেষ্ঠ এএসআই লোহাগাড়া থানার এসএম রাশেদ

লোহাগাড়ায় এসিল্যান্ডের অভিযানে বালু-ড্রেজার মেসিন ও ড্রাম্পট্রাক জব্দ

বিএমএসএস আয়োজিত ওয়াক দ্য টক ২০২৪ : বাংলাদেশের মেডিকেল শিক্ষার্থীদের বৃহত্তম ইভেন্ট

নাগরপুরে বর্ষীয়ান রাজনীতিবিদ রফিকুল ইসলাম রঙ্গুর মৃত্যু

শেরপুরের পূর্বশেরী অষ্টমীতলা এলাকার দু’গ্রুপের বিবাদ নিরসনে যৌথ সংবাদ সম্মেলন

ইসলামপুরে হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যু বার্ষিকী পালিত

দোয়ারাবাজারে কিশোরের ঝুলন্ত ম’র’দেহ উদ্ধার

কোটা নিয়ে হাইকোর্টের ‍পূর্ণাঙ্গ রায় প্রকাশ

পুলিশি বাঁধা উপেক্ষা করে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি প্রদান সম্পন্ন

আনোয়ারায় যুবলীগ নেতাকে কু*পিয়ে হ*ত্যা

আদালত ও পুলিশের কথা না মানলে ক্ষমতা প্রয়োগ করা হবে : হুঁশিয়ারি ডিবি কমিশনার হারুনের

কোটা আন্দোলন নিয়ে ছাত্রলীগের নতুন কর্মসূচী