ঢাকাশনিবার , ২ মার্চ ২০২৪
  1. সর্বশেষ
  2. বিশেষ সংবাদ

প্রধান শিক্ষকের বিরুদ্ধে ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ

প্রতিবেদক
নিউজ এডিটর
৬ ডিসেম্বর ২০২৩, ২:৩৪ পূর্বাহ্ণ

Link Copied!

মোঃ সামিউল আলম, বিরামপুর (দিনাজপুর):

সরকারি নীতিমালা উপেক্ষা করে বিরামপুরের প্রস্তমপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিদ‍্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনে অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছারিতার অভিযোগ উঠেছে। বিষয়টি নিয়ে বিদ্যালয়ের অভিভাবক ও এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। ম‍্যানেজিং কমিটি গঠনে প্রধান শিক্ষকের টালবাহানা ও স্বেচ্ছাচারিতার প্রতিবাদে এবং সরকারি নীতিমালা অনুযায়ী নতুন কমিটি গঠনের দাবি জানিয়ে, বিদ‍্যালয়ের অভিভাবক ও এলাকাবাসী গত সোমবার উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত স্মারকলিপি দিয়েছেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, পূর্বের ম‍্যানেজিং কমিটির মেয়াদ শেষ হবার পরে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরকারি নিয়মনীতির তোয়াক্কা না করে নিজের পছন্দের লোকজনকে নিয়ে বিদ‍্যালয়ের নতুন ম্যানেজিং কমিটি গঠন করে গত বছর দিনাজপুর শিক্ষা বোর্ডে অনুমোদনের জন্য প্রেরণ করেন। কিন্তু উক্ত কমিটি সরকারি বিধি মোতাবেক না হওয়ায় দিনাজপুর শিক্ষা বোর্ড থেকে অনুমোদন দেওয়া হয়নি। সরকারি নীতিমালা অনুযায়ী ম‍্যানেজিং কমিটি গঠনের জন্য শিক্ষা বোর্ড থেকে প্রধান শিক্ষককে নির্দেশ প্রদান করা হলেও তিনি ম্যানিজিং কমিটি গঠন না করে এককভাবে নিজের ইচ্ছামতো বিদ‍্যালয়ের কার্যক্রম পরিচালনা করে আসছেন।

সরকারি নীতিমালা অনুযায়ী দ্রুত ম‍্যানেজিং কমিটি গঠনের জন্য বিদ‍্যালয়ের অভিভাবক ও এলাকাবাসির পক্ষ থেকে দাবি জানানো হয় স্মারকলিপিতে। বিদ্যালয়ের সাবেক ম্যানেজিং কমিটির সভাপতি মাসুদুর রহমান জানান, পূর্বের কমিটির মেয়াদ শেষ হবার পরও প্রধান শিক্ষক সরকারি নীতিমালা অনুযায়ী নতুন ম‍্যানেজিং কমিটি গঠনের ব্যবস্থা না করে নিজের ইচ্ছামতো শিক্ষা প্রতিষ্ঠান চালাচ্ছেন। এতে বিদ্যালয়টিতে শিক্ষার পরিবেশ নষ্ট হওয়ার পাশাপাশি অভিভাবকদের মধ্যেও ক্ষোভের সৃষ্টি হচ্ছে। অতি দ্রুত এই সমস্যার সমাধান না হলে পরবর্তীতে কোন রকমের অপ্রীতিকর ঘটনাও ঘটতে পারে বলে তিনি আশংকা ব্যক্ত করেছেন।
প্রধান শিক্ষক মোকারাম হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ অস্বীকার করেন এবং বলেন, বিদ্যালয়ের সবকিছুই স্বচ্ছভাবেই চলছে। দিনাজপুর শিক্ষা বোর্ড থেকে তিনি পুনরায় ম্যানিজিং কমিটি গঠনের কোনো প্রতিবেদন বা চিঠি পাননি। নির্দেশনা পেলে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন বলেও জানান।

66 Views

আরও পড়ুন

জমকালো আয়োজনে রাবি প্রেসক্লাবের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

মাদারীপুরে রেটিং দাবা প্রতিযোগিতার উদ্বোধন

দোয়ারাবাজার উপজেলা পরিষদের সম্ভাব্য ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আবুল কালামের গণসংযোগ

যশোরবাসীর দাবির মুখে সাবমার্সিবল বিল বাতিল করেছে পৌরসভা কর্তৃপক্ষ

বস্তায় আদা চাষে লাভবান ঝিকরগাছার কৃষক সোবহান

নওগাঁর পত্নীতলায় জাতীয় স্থানীয় সরকার ও জাতীয় পরিসংখ্যান দিবস পালিত

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ফ্যাশন ও উন্নত প্রযুক্তির সমন্বয়ে পণ্য তৈরিতে জোর হুয়াওয়ের

দশম শ্রেণির সিলেবাসে হবে এসএসসি পরীক্ষা, এইচএসসি হবে দুইবার!

জাবিতে ভর্তিচ্ছুদের পাশে চাঁপাইনবাবগঞ্জ জেলা সমিতি

জাবিতে চট্টগ্রাম জেলা সমিতির ’হেল্প ডেস্ক’

আদমদীঘিতে স্কুল ছাত্রী অ’প’হ’রণ : পিতা পুত্রসহ ৫ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ

রাবিতে ‘ভেন্ডিং মেশিন’র সেবা পাবে শিক্ষার্থীরা