ঢাকামঙ্গলবার , ১৮ জুনe ২০২৪
  1. সর্বশেষ
  2. বিশেষ সংবাদ
  3. সারা বাংলা

ফলোআপ...
আদালতের নির্দেশনায় ২য় ধাপে জব্দকৃত বালু বিলিয়ে দিলেন বারবাকিয়া রেঞ্জ

প্রতিবেদক
নিউজ ভিশন
২ জুন ২০২৪, ১০:২৬ অপরাহ্ণ

Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ  চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের বারবাকিয়া রেঞ্জের টৈটং বিটের রিজার্ভ হারবাং মধুখালি থেকে গত বছরের ২৫ মে জব্দকৃত বালু টইটং বিট কর্তৃক ইউ,ডি,ও,আর নং-১৭/টই অব ২০২২-২৩ মূলে বিভাগীয় মামলা দায়ের করা হয়।

বনবিভাগ জানায়, জব্দকৃত বালু কিছুদিন পূর্বে উপজেলা প্রশাসন নিলামের উদ্যেগ নিলে বারবাকিয়া রেঞ্জ কর্মকর্তা ৩১ মার্চ বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বালু গুলি প্রকৃতির সাথে মিলিয়ে দেওয়ার আবেদন করেন।

বনবিভাগ সুত্রে আরো জানা যায়, আবেদনের প্রক্ষিতে আদালত উপজেলা নির্বাহী কর্মকর্তা,পেকুয়াকে বালুগুলি পরিমাপ করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।কিন্তু উপজেলা নির্বাহী কর্মকর্তা যথাসময়ে প্রতিবেদন দাখিল না করায় ও সময় প্রার্থনা না করায় রেঞ্জ কর্মকর্তা বারবাকিয়া রেঞ্জের আবেদনের ধারাবাহিকতায় স্মারক নং- ১৬৭৭(৩)/(৩)/২৪ তারিখ-০২/০৫/২০২৪ খ্রি:মূলে বালু গুলি প্রকৃতির সাথে মিলিয়ে দেওয়ার আদেশ দেন।

বিভাগীয় বন কর্মকর্তা চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের নির্দেশে সহকারী বন সংরক্ষক মোঃ দেলোয়ার হোসেন এর নেতৃত্বে ৮ মে বুধবার সকাল ১০টা থেকে রাত ১২টা পর্যন্ত ১ম ধাপে অভিযান পরিচালনা করা হয়।
২য় ধাপে ১ জুন (শনিবার) সকাল ৭ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত পুনরায় অভিযান পরিচালিত হয়।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের শহর রেঞ্জ,বারবাকিয়া, পটিয়া, মার্দাশা, পদুয়া,চুনতি রেঞ্জ কর্মকর্তা সহ চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের শতাধিক কর্মকর্তা – কর্মচারীবৃন্দ। অভিযানে সহযোগিতা করেন- পেকুয়া থানা পুলিশ ও বারবাকিয়া রেঞ্জের সুফল প্রকল্পের প্রায় দেড় শতাধিক সদস্য।

এ বিষয়ে বারবাকিয়া রেঞ্জ কর্মকর্তা হাবিবুল হক বলেন, মধুখালীতে জব্দকৃত বালু আদালতের নির্দেশনায় প্রথম ধাপে এবং ২য় ধাপে আংশিক বালু প্রাকৃতিক পরিবেশে মিলিয়ে দেওয়া হয়।
পাহাড় রক্ষায় বালুদস্যুদের কঠোরহস্তে দমন করা হবে।

73 Views

আরও পড়ুন

বাঁশখালীতে বৃক্ষরোপণ কর্মসুচী পালিত

দুই শিক্ষকের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ ‘তদন্তে মিলেনি সত্যতা’

লোহাগাড়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে তিন দোকানিকে অর্থদণ্ড

ঘুমধুমে ইয়াবাসহ ২জন পাচারকারী আটক !!

ঈদুল আযহা : আত্মসমর্পণের এক জ্বলন্ত শিক্ষা

কাপাসিয়ায় ইউপি চেয়ারম্যান গ্রেফতার

মণিপুরী সমাজ কল্যাণ সমিতির নির্বাচন ১৪ জুন

নাটক নির্মাতা অমিকে ৪৮ ঘণ্টার আলটিমেটাম

ঠাকুরগাঁওয়ে বিমানবন্দর ও মেডিকেল কলেজের দাবিতে মানববন্ধন

আদমদীঘিতে আইন শৃংখলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

রেল সেবা আধুনিক হলেও কমছে না দালালদের দৌরাত্ম্য

আনোয়ারায় ড্রেনে মিলল অজ্ঞাত যুবকের মরদেহ।