বুধবার ২৬শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

বিশিষ্ট শিক্ষানুরাগী বাংলাদেশী মার্কিন নাগরিক আলহাজ্ব আহমদ কবির চৌধুরীর ইন্তেকাল : বিএইচআরএফ এর শোক

জানুয়ারি ১২, ২০২২
প্রিন্ট
নিউজ ভিশন

প্রেস বিজ্ঞপ্তি –

বাংলাদেশী মার্কিন নাগরিক প্রবীন সমাজসেবক, শিক্ষানূরাগী চট্টগ্রামের সদরঘাট থানাধীন ৪৯, উত্তর নালা পাড়া, চৌধুরী ম্যানশন,মেসার্স করিম ব্রাদার্সের স্বত্বাধিকারী, সিটি কমার্শিয়াল কলেজের প্রতিষ্ঠাতা আলহাজ্ব আহমদ কবির চৌধুরী (৯২) গুরুতর অসুস্থ হয়ে নিউইয়র্ক জ্যামাইকা হাসপাতালে চিকিৎসকাধীন অবস্থায় বাংলাদেশ সময় সোমবার সকাল ৫.৪৫ টায় (বাংলাদেশ সময়) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজেউন।

১০ জানুয়ারী মংগলবার বাদ জোহর নিউ ইয়র্কস্থ জ্যামাইকা মুসলিম সেন্টার চত্বরে মরহুমের নামাজে জানাজা শেষে তাঁকে লং আয়ল্যান্ডস্থ ওয়াশিংটন মেমোরিয়াল পার্কে তৎ স্ত্রী মরহুমা মোছাম্মই বেদূরা বেগম পাশে দাফন করা হয়।

উল্লেখ্য তিনি পাঁচ পুত্র ও এক কণ্যা সন্তানের জনক।তাঁর বড় সন্তান-আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মেডিক্যাল শিক্ষাবীদ U.S গ্রীণহার্ট মেডিকেল ভার্সিটির সাবেক চেন্সলর & চেয়ারম্যান ডক্টর রেজা চৌধুরী (এম.ডি), মেঝো সন্তান মো. শফিউল আজম চৌধুরী, আয়কর উপদেষ্টা, নিউইয়র্ক, সেজো সন্তান সেলিম চৌধুরী, জ্যামাইকা হাসপাতালের Lead Respiratory Therapist ও ছোট সন্তান Framingham State University Police এর ম্যানেজার কাসেম চৌধুরী এবং একমাত্র কন্যা সুলতানা রিজিয়া চৌধুরী (বেবী)।মরহুমের এক সন্তান মোহাম্মদ হাশেম চৌধুরী ৩০ বছর আগে নিখোঁজ হন,যার এখনও কোন হদীস মিলেনী। মরহুম কবির সাহেব বিশিষ্ট মানবধিকার নেতা এডভোকেট জিয়া হাবীব আহসানের ফুফা। তিনি আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব ও দেশবাসীর কাছে মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া চেয়েছেন। তাঁর উপর মহান আল্লাহ তায়ালা’র খাছ রহমত ও দয়া বর্ষিত হোক। আহম্মদ কবির চৌধুরীর মৃত্যুতে মানবাধিকার সংগঠন বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশন বিএইচআরএফ এর চেয়ারপার্সন এডভোকেট এলিনা খান, পরিচালক (অর্গানাইজেশন) এ.এম জিয়া হাবীব আহসান এডভোকেট
গভীর শোক প্রকাশ করেছেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবার পরিজনের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেন। তাঁরা বলেন, মরহুম একজন নিবেদিত প্রাণ মানব সেবক ছিলেন। তিনি ৮০-৯০ দশকের সময় শিক্ষিত বেকার যুবক ও শিক্ষার্থীদের কর্মসংস্থানের সুবিধার্থে হাতেকলমে টাইপ প্রশিক্ষণের জন্যে নিজ এলাকায় সিটি কমার্শিয়াল কলেজ প্রতিষ্ঠা করেন।তিনি একজন নিবেদিত প্রাণ পরোপকারী মানব সেবক ছিলেন।

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।