ঢাকা২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

বিরামপুরে মেডিকেল ভর্তি শিক্ষার্থীর পাশে উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু

প্রতিবেদক
নিউজ ভিশন

মে ১০, ২০২২ ৫:৫২ অপরাহ্ণ
Link Copied!

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি:

২০২১-২০২২ শিক্ষাবর্ষের মেডিকেল ভর্তি পরীক্ষায় দিনাজপুর জেলার বিরামপুর উপজেলার কেটরাহাট গ্রামের দ্বীন ইসলামের ছেলে রাহাত মাহমুদ উত্তীর্ণ হয়। রাহাত মাহমুদ রাজশাহী মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় থাকলেও টাকার অভাবে যখন মেডিকেল কলেজে ভর্তি অনিশ্চিত হয়ে পড়ে ঠিক তখনই সংবাদ পেয়ে দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক এমপি’র দিক- নির্দেশনায় তাৎক্ষণিক পাশে দাঁড়িয়েছেন উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু।

মঙ্গলবার(১০মে) সকালে উপজেলা পরিষদে তার নিজ কার্যালয়ে দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক এমপি’র দিক- নির্দেশনায় রাহাত মাহমুদকে মেডিকেল কলেজে ভর্তি হওয়ার জন্য নগদ ২৫ হাজার টাকা প্রদান করেন এবং সব ধরনের সার্বিক সহয়োগিতার আশ্বাস প্রদান করেন, উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু। রাহাত মাহমুদের পিতা দ্বীন ইসলাম বলেন, আমার ছেলে কেটরাহাট দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও দিনাজপুর সিটি কলেজে থেকে এইচএসসি পাশ করে। আমি একজন বরগা কৃষক, অন্যের জমি বরগা নিয়ে চাষবাদ করি। যা আয় করি তা দিয়ে কোন রকম সংসার চলে। ছেলের পড়া শুনার খরচ বহন করা আমার পক্ষে খুবই কষ্ট সাধ্য হয়ে পড়েছিলো। আমার ছেলে মানুষের বাড়িতে বাড়িতে গিয়ে প্রাইভেট পড়িয়ে তার পড়ার খরচ চালিয়ে আসছিলো। আমার মেধাবী ছেলে সরকারি ভাবে রাজশাহী মেডিকেল কলেজে চান্স পেয়েও টাকার অভাবে ভর্তি হতে পারছিলো না। এমন সময় উপজেলা চেয়ারম্যান টাকা দিয়ে ভর্তির সব ব্যবস্থা করে দিয়েছেন। সেজন্য আমি দিনাজপুর-৬ আসনের এমপি শিবলী সাদিক ও উপজেলা চেয়ারম্যানের কাছে চির কৃতজ্ঞ। আমি দোয়া করি আল্লাহ যেন তাঁদেরকে বেঁচে রাখে ভালো রাখে।

এ বিষয়ে জানতে চাইলে,উপজেলা চেযারম্যান খায়রুল আলম রাজু বলেন, উপজেলার জোতবানী ইউনিয়নের কেটরাহাট গ্রামের বরগা চাষী দ্বীন ইসলামের ছেলে রাহাত মাহমুদ রাজশাহী মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় থাকলেও টাকার অভাবে ভর্তি হতে পারছিলো না। সংবাদ পেয়ে তাৎক্ষণিক আমাদের দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক এমপি’র দিক- নির্দেশনায় রাহাত মাহমুদকে নিজ তহবিল থেকে নগদ ২৫ হাজার টাকা প্রদান করা হয় সেই সাথে ভর্তি সব ব্যবস্থা করে দেওয়া হয় এবং রাহাত মাহমুদকে সব ধরনের সার্বিক সহয়োগিতার আশ্বাস প্রদান করি। তিনি আরো বলেন, দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক এমপি’র নির্বাচনী এলাকায় ও আমার উপজেলা এলাকায় কোন শিক্ষার্থী টাকার অভাবে শিক্ষা গ্রহণ করতে পারছেনা বা কোথাও ভর্তি হতে পারছে না সেই সব পবিরাবের পাশে আমরা সবসময় আছি এবং থাকবো ইনশাল্লাহ।

সম্পর্কিত পোস্ট