বিজিসিটিইউবি এবং পিপলএনটেক ইনস্টিটিউট অব ইনফরমেসন টেকনোলজি ইউএসএ’র সমঝোতা স্মারক স্বাক্ষরিত

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ১২:২৪ পূর্বাহ্ণ, নভেম্বর ৮, ২০১৯

জহিরুল হক,ক্যাম্পাস প্রতিনিধি :

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এবং পিপলএনটেক ইনস্টিটিউট অব ইনফরমেসন টেকনোলজি ইউএসএ’র (PeopleNtech Institute of Information Technology USA) মধ্যকার সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।
বুধবার( ৬ নভেম্বর)বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ চন্দনাইশস্থ বিদ্যানগরে এ স্মারক স্বাক্ষরিত হয়। বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর পক্ষে মাননীয় উপাচার্য প্রফেসর ড. সরোজ কান্তি সিংহ হাজারী এবং পিপলএনটেক ইনস্টিটিউট অব ইনফরমেসন টেকনোলজি ইউএসএ এর প্রতিষ্ঠাতা ও সিইও ইঞ্জিনিয়ার আবু বকর হানিপ সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।
এ সময়ে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর আ.ন. ম. ইউসুফ চৌধুরী, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. নারায়ণ বৈদ্য, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এ.এফ. এম. আখতারুজ্জামান কায়সার, ডেপুটি রেজিষ্ট্রার সালাহউদ্দীন শাহরিয়ার ।
এই সমঝোতা স্মারকের মাধ্যমে বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর শিক্ষার্থী-শিক্ষকগণ পিপলএনটেক ইনস্টিটিউট অব ইনফরমেসন টেকনোলজি ইউএসএ এর পরিচালিত বিভিন্ন সেমিনার, প্রশিক্ষন এ অংশ গ্রহন করে প্রথমেই চাকুরী প্রার্থীরা তাদের চাকুরীর ক্ষেত্রে মিড লেবেলে নিজেদের তৈরী করে নিতে পারবেন। এ ছাড়া পিপলএনটেক ইনস্টিটিউট অব ইনফরমেসন টেকনোলজি ইউএসএ’র ট্রেনিং এ অংশগ্রহনকারী হিসেবে সনদপ্রাপ্ত হলেই তাদের জন্য যুক্তরাষ্ট্রে এইচ ওয়ান (H1) ভিসা প্রাপ্তি অনেক সহজ হবে এবং ভবিষ্যতে বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির ছাত্র-ছাত্রীরা এই ইনষ্টিটিউট থেকে অনেক সহযোগিতা পাবে।