বিকাশ প্রতারক চক্রের বিশাল নেটওয়ার্ক: পিবিআই যশোরের অভিযানে আটক ২

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ২:১৮ পূর্বাহ্ণ, জুলাই ২৪, ২০২০

জেমস আব্দুর রহিম রানা, যশোর :

পিবিআই যশোর বিকাশ প্রতারক চক্রের বিশাল নেটওয়ার্কের সন্ধ্যান পেয়েছে। গতরাতে আটক হয়েছে এই চক্রের ২ সদস্য। তাদের কাছ থেকে উদ্ধার হয়েছে ৬টি মোবাইল ফোন, ৪০টি সিম কার্ড এবং প্রায় ৪ হাজার টাকা। সেই সাথে জানাগেছে এই চক্রের সদস্যদের সম্পর্কেও। এই চক্রে রয়েছে অন্তত ৫০ জন সক্রিয় সদস্য। তারা যশোর, মাগুরা, ঝিনাইদহ, ফরিদপুর, রাজবাড়ী, ঢাকা, কুষ্টিয়া, খুলনা, বরিশালসহ বিভিন্ন শহরে থেকে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নিচ্ছে।

পিবিআই যশোরের ইউনিট ইনচার্জ পুলিশ সুপার রেশমা শারমিন জানান, বিভিন্ন প্রচার মাধ্যম থেকে তারা জানতে পারেন একটি চক্র প্রতারণার মাধ্যমে বিকাশ গ্রাহকদের টাকা হাতিয়ে নিচ্ছে। এ জন্য পিবিআই যশোর এ ব্যাপারে স্বউদ্যোগে অনুসন্ধান শুরু করে। এক পর্যায়ে মার্চ মাসের তৃতীয় সপ্তায় প্রতারক চক্রের সদস্য সাদমান আকিব হৃদয় ছাড়াও ৪ জনকে আটক করতে সক্ষম হন তারা। এ ব্যাপারে এস আই স্নেহাশিস দাশ বাদী হয়ে ২২ মার্চ যাশোর কোতয়ালী মডেল থানায় একটি মামলা করেন। যার নং-৭৭।

এই মামলাটি তদন্ত করছেন এসআই দ্বৈপায়ন মন্ডল। এই মামলার তদন্তকালে তিনি আরো একটি প্রতারণার ঘটনা জানতে পারেন। এরপর এ ব্যাপারে অনুসন্ধ্যান করতে থাকেন। তারই সুত্রধরে বুধবার গভীর রাতে পিবিআই যশোরের একটি দল অভিযান চালিয়ে মাগুরার শ্রীপুর উপজেলার চরমহেশপুর গ্রাম থেকে আব্দুর রাজ্জাকের ছেলে অন্তর শেখ এবং ইয়ার আলীর ছেলে মিনু মৃধাকে আটক করেন। এ সময় তাদের কাছ থেকে ৫টি এ্যান্ড্রয়েড ও একটি আইফোন, বিভিন্ন কোম্পানির ৪০টি সক্রিয় সিম এবং ৩ হাজার ৯৯০ টাকা উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে অন্তর শেখ ও মিনু মৃধা জানিয়েছে, তাদের দলে ৪০ থেকে ৫০ জন সদস্য রয়েছে। তারা বিকাশ সদর দপ্তর ও বিকাশের এজেন্ট সেজে প্রতারণার মাধ্যমে সাধারণ মানুষের বিকাশ একাউন্টের টাকা হাতিয়ে নেয়। যশোর, মাগুরা, ঝিনাইদহ, ফরিদপুর, রাজবাড়ী, ঢাকা, কুষ্টিয়া, খুলনা, বরিশালসহ দেশের বিভিন্ন শহরে তাদের দলের সদস্যরা রয়েছে। রেশমা শারমিন জানান, প্রতারক চক্রের অন্য সদস্যদেরও গ্রেফতারের চেষ্টা করা হচ্ছে।

এদিকে গ্রেফতারকৃত আসামী অন্তর শেখ ও মিনু মৃধাকে আজ যশোরের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট, আমলী আদালতে সোপর্দ করা হলে তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে । #