বুধবার ২৬শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

বায়তুশ শরফ আনজুমনে ইত্তেহাদের ৩দিন ব্যাপী পবিত্র মিলাদুন্নবী (সা.) মাহফিলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

সেপ্টেম্বর ২৬, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

আগামী ১৮ অক্টোবর,২০২১ বায়তুশ শরফ আনজুমনে ইত্তেহাদের উদ্যোগে ধনিয়ালাপাড়া বায়তুশ শরফ আদর্শ কামিল মাদরাসা ময়দানে তিন দিনব্যাপী পবিত্র মিলাদুন্নবী (সা.) মাহফিল শুরু হবে।আর ঐতিহাসিক এই মাহফিল উপলক্ষে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৫ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় নগরীর  ধনিয়ালাপাড়া বায়তুশ শরফ ইসলামী গবেষণা কেন্দ্র মিলনায়তনে বায়তুশ শরফের রাহবার আল্লামা শায়খ মুহাম্মদ আবদুল হাই নদভী (ম.জি.আ)-এর সভাপতিত্বে এই পরামর্শ সভা অনুষ্ঠিত হয়।

প্রস্তুতি সভায় সভাপতির বক্তব্যে বায়তুশ শরফের রাহবার আল্লামা শায়খ মুহাম্মদ আবদুল হাই নদভী বলেন, মহানবী (সা.) শুভাগমনের দিন ১২ই রবিউল আউয়ালকে সামনে রেখে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) অতীব গুরুত্বের সাথে পালন করে মুসলিম বিশ্ব। মহানবী (সা.) কে বলা হয় সাইয়্যিদুল মুরসালিন অর্থাৎ, সব নবী ও রাসুলগণের নেতা। তিনি ছিলেন নিখিল বিশ্বের নবী। তিনি প্রেরিত হয়েছিলেন বিশ্ববাসীর জন্য রহমত স্বরূপ। মানবতার মুক্তির দূত হয়ে তিনি গোটা পৃথিবীর মানুষের জন্য নিয়ে এসেছিলেন শান্তির অমোঘ বার্তা। বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.) এক অতুলনীয় আদর্শ।

তিনি বলেন, মহানবী (সা.) এর প্রকৃত শিক্ষা সর্বস্তরের মুসলিম জনগণ, বিশেষ করে তরুণ সমাজের অন্তরে প্রকৃত নবীপ্রেম ও আদর্শ প্রতিফলনের উদ্দেশ্যে বায়তুশ শরফ আনজুমনে ইত্তেহাদ ১৯৮৪ সাল থেকে তামাদ্দুনিক প্রতিযোগিতা, ছোটদের অংশগ্রহণে বিশেষ অনুষ্ঠান পাখপাখালির আসর, শানে মোস্তফা (সা.) মাহফিল, গুণীজন সংবর্ধনা ও আজিমুশশান ওয়াজ মাহফিলসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে থাকে। তবে করোনা মহামারির কারণে গতবারের মতো এবছরও সীমিত পরিসরে আগামী ১৮, ১৯ ও ২০ অক্টোবর (চাঁদ দেখা সাপেক্ষে ১০,১১,১২ রবিউল আউয়াল) তিনদিনব্যাপী পবিত্র মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম অনুষ্ঠিত হবে। তিনদিনব্যাপী মিলাদুন্নবী (সা.) মাহফিল সুসম্পন্ন করার লক্ষ্যে অতীতের মতো সবরকমের সহযোগিতা প্রদানে আনজুমনে ইত্তেহাদ বাংলাদেশ, মজলিসুল ওলামা বাংলাদেশ ও আনজুমনে নওজোয়ান বাংলাদেশের প্রতি আহ্বান জানান তিনি।

পরামর্শ সভায় উপস্থিত ছিলেন আনজুমনে ইত্তেহাদের উপদেষ্টা,  ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ, সেক্রেটারী জেনারেল সাবেক পটিয়া উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ ইদ্রিছ মিয়া, মজলিসুল ওলামার মহাসচিব মাওলানা মামুনুর রশিদ নুরী, মাসিক দ্বীন দুনিয়ার সম্পাদক জনাব মুহাম্মদ জাফর উল্লাহ, অধ্যাপক জামাল উদ্দিন, সহ-সভাপতি আলহাজ্ব রাশেদুল আলম খোরশেদ, উপদেষ্টা আলহাজ্ব আবদুল আউয়াল, সাবেক সেক্রেটারি জেনারেল লুৎফুল করিম মিন্টু, কোষাধ্যক্ষ মোজাম্মেল হক, আলহাজ্ব হারুন শেঠ, আলহাজ্ব নুরুল ইসলাম, হাফেজ মুহাম্মদ আমান উল্লাহ, আলহাজ্ব রফিকুল ইসলাম খান, বায়তুশ শরফ আদর্শ কামিল মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা আমিনুল ইসলাম, বায়তুশ শরফ কেন্দ্রীয় মসজিদের খতীব মুহাদ্দিস মাওলানা ফজলুর রহমান, মাওলানা কাজী জাফর আহমদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন কাজী মাওলানা মুহাম্মদ শিহাব উদ্দিন প্রমুখ।

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।