ঢাকা১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

বান্দরবান এসে পৌঁছেছে করোনা ভ্যাকসিন

প্রতিবেদক
নিউজ ভিশন

ফেব্রুয়ারি ১, ২০২১ ১:৪৯ পূর্বাহ্ণ
Link Copied!

বান্দরবান প্রতিনিধিঃ

বান্দরবানে সকালে গাজীপুরের টঙ্গীর বেক্সিমকো ফার্মার নিজস্ব ওয়্যারহাউজে এসে পৌঁছেছে ভারত থেকে আনা করোনার টিকা।

রবিবার (৩১.০১.২০২১ইং) তারিখ ভোর ৫টায় বান্দরবান সদর হাসপাতালের ইপিআই স্টোরে এসে পৌঁছায় এই ভ্যাকসিন। এসময় বান্দরবানের জন্য প্রথম পর্যায়ে বরাদ্ধকৃত ১২শ ভায়াল করোনা ভ্যাকসিন গ্রহণ করে বান্দরবানের সিভিল সার্জন ডা.অং সুই প্রু মারমা। এসময় জেলা করোনা ভ্যাকসিন সংরক্ষণ ও প্রয়োগ কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত থেকে জেলা ইপিআই স্টোরে এই ভ্যাকসিন সংরক্ষণ করে।

এদিকে করোনার ভ্যাকসিন প্রয়োগের লক্ষে বান্দরবানের জেলা ও উপজেলার স্বাস্থ্যকর্মীদের দেয়া হচ্ছে ২দিনের প্রশিক্ষণ। সিভিল সার্জন কার্যালয়ের হলরুমে ৭টি উপজেলার ৫০জনকে এই প্রশিক্ষণ দিচ্ছে বিশেষজ্ঞ চিকিৎসকরা। দিনব্যাপী এই প্রশিক্ষণে করোনা ভ্যাকসিন এর টিকা প্রদান,সংরক্ষণ ও ভ্যাকসিন প্রয়োগের পরে তদারকির বিষয়ে বিশদ প্রশিক্ষণ চলছে।

বান্দরবানের সিভিল সার্জন ডা.অং সুই প্রু মারমা জানান, অনলাইনে রেজিস্টেশন কার্যক্রম শুরু করার মধ্য দিয়ে আগামী ৭ফেব্রুয়ারি থেকে বান্দরবানে করোনা ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম শুরু করা হবে । সিভিল সার্জন আরো জানান, করোনা ভ্যাকসিন প্রয়োগের ১ম ডোজ দেয়ার পর ৮ সপ্তাহ পর আবার ২য় ডোজ প্রদান করা হবে।

বান্দরবান স্বাস্থ্যবিভাগের তথ্যমতে, বান্দরবানের সরকারি বেসরকারী প্রতিষ্ঠান,আইন শৃঙ্খলা রক্ষা বাহিনী,স্থানীয় সরকার বিভাগ,শিক্ষা প্রতিষ্ঠানের কর্মচারী ও সাংবাদিকদের জন্য স্বাস্থ্য অধিদপ্তেরর কাছে প্রথম পর্যায়ে ২১ হাজার ৮৬২টি কোভিড-১৯ ভ্যাকসিন পাওয়ায় চাহিদাপত্র দেয়া হয়েছে, আর এই চাহিদার বিপরীতে প্রথম পর্যায়ে ১২০০শ ভায়াল পাওয়া গেছে যার মাধ্যমে ১২হাজার জনসাধারণকে এই করোনা ভ্যাকসিন এর টিকা প্রদান করা সম্ভব হবে।

সম্পর্কিত পোস্ট