সোমবার ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

বাংলাদেশ যুব অধিকার পরিষদের ১ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

আগস্ট ৩১, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

রবিউল হাসান,স্টাফ রিপোর্টারঃ

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে গড়ে উঠা সংগঠন ছাত্র অধিকার পরিষদের সিনিয়র নেতৃবৃন্দদের চেষ্টায় ২০২০ সালের ৩১ আগস্ট বাংলাদেশ যুব অধিকার পরিষদ নামে একটি স্বতন্ত্র, অধিকার সচেতন সংগঠন আত্মপ্রকাশ করে।

কেন্দ্রীয় সদস্যদের প্রত্যক্ষ ভোটে আহবায়ক পদে নির্বাচিত হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের সাবেক ছাত্র ও কোটা সংস্কার আন্দোলন এর যুগ্ম আহ্বায়ক মোঃ আতাউল্লাহ।
তার নিকটস্থ প্রতিদ্বন্ধি মোঃ তারেক রহমানকে করা হয় সিনিয়র যুগ্ম আহ্বায়ক। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী তারেক রহমান ও ছিলেন কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম আহবায়ক। সদস্য সচিব পদে নির্বাচিত হন টাঙ্গাইলের মোঃ ফরিদ আলম।নিকটস্থ প্রতিদ্বন্ধি ঢাকা কলেজের সাবেক শিক্ষার্থী চট্টগ্রামের মনজুর মোর্শেদকে ১নং যুগ্ম সদস্য সচিব করা হলেও বর্তমানে ভারপ্রাপ্ত সদস্য সচিব এর দায়িত্ব পালন করছেন।
আজ ৩১ আগস্ট, মঙ্গলবার চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন মিলনায়তনে কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
চট্টগ্রাম মহানগর যুব অধিকার পরিষদ এর সদস্য সচিব ইন্জিনিয়ার মোঃ মিজানুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক এরশাদুল ইসলাম রুহাদ,চট্টগ্রাম মহানগর ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক আমির হোসেন জুয়েল,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্র অধিকার পরিষদের নেত্রী নাসরিন আক্তার,কক্সবাজার জেলা ছাত্র অধিকার পরিষদের সভাপতি রবিউল ইসলাম।
চকবাজার থানা শাখার আহবায়ক সাহেদুল আলমের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন শ্রমিক অধিকার পরিষদ,চট্টগ্রাম মহানগর শাখার সমন্বয়ক শফিকুল ইসলাম,সহসমন্বয়ক মোঃ আব্দুল মজিদ,মহানগর যুবনেতা আরেফিন,দক্ষিণজেলা যুব নেতা দিদারুল আলম,বায়েজিদ থানা যুব অধিকার পরিষদের আহবায়ক ডাঃ রাসেল,খুলশি থানা আহবায়ক মোঃ আদিল,বায়েজিদ যুগ্ম আহ্বায়ক মোঃ ইসমাইল প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর ছাত্র অধিকার পরিষদের ১নং যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রোহান রহমান,যুগ্ম সম্পাদক মোঃ মোরশেদুল আলম,অর্থ সম্পাদক তানজিম হাসান,দপ্তর সম্পাদক ইমন মোহাম্মদ,মহানগর ছাত্রনেতা মেহেদী হাসান,মোঃওসমান গণি,চান্দগাঁও থানা আহবায়ক অন্তর আহমেদ,চকবাজার থানা সভাপতি রিয়াজ মোঃ শাহরিয়া,বন্দর থানা আহবায়ক মোঃ হাসেম,পাঁচলাইশ থানা আহবায়ক আব্দুল কাইয়ুম সহ ছাত্র, যুব ও শ্রমিক অধিকার পরিষদের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।
সভায় বক্তারা মাদক ও সন্ত্রাসমুক্ত তরুণদের নিয়ে দূর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে সোচ্চার থেকে আগামীর বাংলাদেশ বিনির্মানের প্রত্যয় ব্যক্ত করেন।

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।