বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে আবারও জয় পেয়েছে মিশা-জায়েদ প্যানেল

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ২:৪৯ পূর্বাহ্ণ, অক্টোবর ২৬, ২০১৯

নিউজ ডেস্ক :

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে আবারও জয় পেয়েছে মিশা-জায়েদ প্যানেল। আর এই ফলাফলের মধ্য দিয়ে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০১৯-২১ মেয়াদে স্বতন্ত্র প্রার্থী মৌসুমীকে হারিয়ে সভাপতি পদে বিজয়ী হয়েছেন মিশা সওদাগর।

শুক্রবার (২৫ অক্টোবর) দিবাগত রাত ১টার দিকে নির্বাচনের ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন। সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন জায়েদ খান।

জায়েদ খানের প্রতিদ্বন্দ্বী ছিলেন ইলিয়াস কোবরা।

রাজধানীর তেজগাঁওয়ের চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (এফডিসি) শুক্রবার সকাল ৯ টা থেকে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শুরু হয়। ভোট গ্রহণ চলে বিকাল ৫টা ৩০ মিনিট পর্যন্ত।

অভিনেতা এ টি এম শামসুজ্জামানের ভোটের মধ্য দিয়ে শুরু হয় ভোট গ্রহণ প্রক্রিয়া। এরপর একে একে ভোট দেন নায়ক আলমগীর, জায়েদ খান, মিশা সওদাগরসহ আরও অনেকে।

নজিরবিহীন নিরাপত্তা ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয় চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। নানা নিয়মের মধ্য দিয়ে চলতে থাকে এই ভোট নেওয়ার প্রক্রিয়া। তার মধ্যে উল্লেখযোগ্য- ভোটার স্লিপ ছাড়া ভোটারদের এবং নির্বাচন কমিশনের ইস্যুকৃত পরিচয়পত্র ছাড়া সাংবাদিকদের প্রবেশ করতে দেওয়া হয়নি।

সকালে বৃষ্টির কারণে ভোটারের সংখ্যা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারের সংখ্যা বাড়তে থাকে। এবার ২১টি পদের বিপরীতে ২৭ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। মোট ভোটার ৪৪৯ জন। এর মধ্যে ভোট দিয়েছেন ৩৮৬জন।