ঢাকা২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশের প্রথম ওয়ানডে পেসার সামি না ফেরার দেশে

প্রতিবেদক
নিউজ ভিশন

এপ্রিল ১৯, ২০২২ ১:০৩ অপরাহ্ণ
Link Copied!

অনলাইন ডেস্ক

না ফেরার দেশে পাড়ি জমালেন বাংলাদেশ ক্রিকেট দলের প্রথম ওয়ানডে পেসার সামিউর রহমান সামি। ব্রেন টিউমারে আক্রান্তে হয়ে তিনি দীর্ঘদিন চিকিৎসাধীন ছিলেন।

মঙ্গলবার (১৯ এপ্রিল) সকালে রাজধানীর একটি হাসপাতালে তার মৃত্যু হয়। খবরটি নিশ্চিত করেছেন ছেলে রিয়াজুর রহমান রোহান।

৬৮ বছর বয়সী সামিউর রহমানের শারীরিক অবস্থা অনেক দিন ধরেই ভালো ছিল না। শেষ দিকে হাসপাতালে ভর্তি ছিলেন। শরীরে অন্য জটিলতাও ছিল।

বাংলাদেশের প্রথম ওয়ানডে খেলা সামিউর রহমান ছিলেন বাংলাদেশের প্রথম ওয়ানডে পেসার। খেলোয়াড়ি জীবনে ডানহাতি ফাস্ট মিডিয়াম বোলিংয়ে বাংলাদেশের হয়ে দুটি ম্যাচ খেলেছেন।

১৯৮৬ সালে শ্রীলঙ্কার মাটিতে প্রথমবার এশিয়া কাপে পাকিস্তান, শ্রীলঙ্কার সঙ্গে ওয়ানডে ম্যাচে অংশ নেয় বাংলাদেশ। সেখানে দুই ম্যাচেই বাংলাদেশের বোলিংয়ের শুরুটা করেন সামিউর রহমান।

ক্লাব ক্যারিয়ারে মোহামেডান, আবাহনী, আজাদ বয়েজ ও ব্রাদার্স ইউনিয়নেও খেলেছেন দীর্ঘদিন। ক্রিকেট ছাড়ার পরও খেলাটির সঙ্গে নিজেকে যুক্ত রেখেছিলেন। অবসরের পর আম্পায়ার ও ম্যাচ রেফারির দায়িত্ব পালন করেছেন সামি।

সামিউর রহমানের মৃত্যুতে ক্রিকেটাঙ্গন শোকাহত। মঙ্গলবার সকালে তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার পর তার স্মৃতির স্মরণে কক্সবাজারে ৪০তম জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপের ম্যাচের আগে এক মিনিট নীরবতা পালন করা হয়।

সম্পর্কিত পোস্ট