বরিশাল ব্লাড ডোনার্স ক্লাব (বিবিডিসি) এর উদ্যোগে থ্যালাসেমিয়া রোগীদের নিয়ে বরিশালে অনুষ্ঠিত হলো থ্যালাসেমিয়া সার্ভাইবারস মীট আপ।

নিউজ নিউজ

ভিশন ৭১

প্রকাশিত: ১:০৩ পূর্বাহ্ণ, অক্টোবর ৫, ২০১৯

প্রেস বিজ্ঞপ্তি:
আজ ৪ অক্টোবর,রোজ শুক্রবার বরিশাল নগরীর ইউনিভার্সিটি অফ গ্লোবাল ভিলেজ এর হলরুমে বরিশাল ব্লাড ডোনার্স ক্লাব (বিবিডিসি) এর উদ্যোগে বরিশালের শতাধিক থ্যালাসেমিয়া রোগীদের অংশগ্রহণে বরিশাল বিভাগে প্রথমবারের মত অনুষ্ঠিত হলো “থ্যালাসেমিয়া সার্ভাইভারস মিটআপ-২০১৯”। অনুষ্ঠানের মূল লক্ষ্য ও উদ্দেশ্য ছিল থ্যালাসেমিয়া নিয়ে সচেতনতা বৃদ্ধি এবং রোগী, স্বেচ্ছাসেবক ও ব্লাড ডোনারদের মধ্যকার সম্প্রীতি সৃষ্টি করা।

এই আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বানিজ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব জনাব শফিক জামান, এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর রিজিওনাল চিফ দিপু হাফিজুর রহমান।
অনুষ্ঠানে থ্যালাসেমিয়া আক্রান্ত রোগীরা সমস্যা এবং প্রতিবন্ধকতাগুলো তুলে ধরেন এবং সেই সাথে ২০১২ সালে প্রতিষ্ঠিত বিবিডিসির প্রতি তারা কৃতজ্ঞতা প্রকাশ করে ভবিষ্যতে একইভাবে সব সময় পাশে থাকার অনুরোধ করেন।

অনুষ্ঠানের সভাপতি এবং বিবিডিসির প্রতিষ্ঠাতা আওলাদ খান তার বক্তব্যে থ্যালাসেমিয়া রোগীদের প্রতি প্রতিটি মানুষের দায়িত্ব এবং কর্তব্য সম্পর্কে অবহিত করেন। বিশেষ অতিথি দিপু হাফিজুর রহমান তার বক্তব্যে থ্যালাসেমিয়া আক্রান্ত শিশুসহ সকল রোগীদের নির্ভয়ে সামনে এগিয়ে যাবার অনুপ্রেরণা প্রদান করেন। সবশেষে প্রধান অতিথি জনাব শফিক জামান থ্যালাসেমিয়া আক্রান্ত রোগীদের নিয়ে নতুন পরিকল্পনা এবং তার বাস্তবায়ন নিয়ে আলোচনা করেন সেই সাথে সব সময় তাদের পাশে থাকার অঙ্গীকার প্রদান করেন।
অনুষ্ঠানে বিভিন্ন আলোচনার মাধ্যমে রক্তদান প্রক্রিয়া সহজ করার উপায়, এবং রোগী ও সাধারন মানুষকে সচেতন করে তোলার জন্য বিভিন্ন বিষয়ে আলোকপাত করা হয়। এছাড়াও কিভাবে সহজে রক্তদাতা জোগাড় করা সম্ভব, ডাটাবেজ সংরক্ষন, রোগীদের মানসিক অবস্থার পরীবর্তন ঘটিয়ে উজ্জীবিত করার মাধ্যমে নতুন উদ্যমে রোগীদের পথচলা শুরু করার ব্যাপারে আয়োজনটি ব্যাপক ভূমিকা রাখে।