সোমবার ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে প্রয়োজন হবে না জিপিএ নম্বর

নভেম্বর ১৯, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

মোঃ নাঈম ইসলাম, ববি সংবাদদাতা

চলতি বছরে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তিতে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএর কোনো নম্বর কাউন্ট করা হবে না। শুধু ভর্তি পরীক্ষার প্রাপ্ত নম্বরের ভিত্তিতে শিক্ষার্থীরা ভর্তি হতে পারবেন।

শুক্রবার (১৯ নভেম্বর) বিষয়টি নিশ্চিত করেছে বরিশাল বিশ্ববিদ্যালয় স্নাতক ২০২০-২১ ভর্তি কমিটির সদস্য সচিব ও বরিশাল বিশ্ববিদ্যালয় এর রেজিস্ট্রার ( অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. মো. মুহসিন উদ্দীন।

প্রফেসর ড. মো: মুহসিন উদ্দীন জানান, আমরা এসএসসি ও এইচএসসিতে প্রাপ্ত জিপিএর উপর কোনো নম্বর রাখছি না। শুধু ভর্তি পরীক্ষার নম্বরের ভিত্তিতে ভর্তি হতে পারবে শিক্ষার্থীরা। তবে দু’জন শিক্ষার্থীর ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বর সমান হলে সেক্ষেত্রে মেধাক্রম তৈরির জন্য এসএসসি ও এইচএসসির জিপিএ নম্বর কাউন্ট করা হবে।

এর আগে বৃহস্পতিবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুরের বিভিন্ন গ্রুপে ছড়িয়ে পড়ে ১০ টাকা আবেদন ফি বরিশাল বিশ্ববিদ্যালয়ের। এবিষয়ে তিনি বলেন, আমাদের আবেদন ফি ১০ টাকা নয় ৫০০ টাকা। যে ওয়েবসাইট থেকে বিষয়টি ছড়িয়েছে সেটা শুক্রবার সকাল ১০ টায় ওপেন করা হয়েছে। এর আগে আমরা টেস্ট করছিলাম ওয়েবসাইটটা ঠিক মতো কাজ করছে কি না। এজন্য আমরা নিজেদের মধ্যের লোকেরা আবেদনকারী সেজে আবেদন করে দেখা হচ্ছিল। টেস্ট করার জন্য একটা আবেদন ফি যুক্ত করার প্রয়োজন ছিল যে টাকা ঠিক মতো জমা হচ্ছে কিনা। এজন্য পরীক্ষামূলক ফি ১০ টাকা রাখা হয়েছিল। মূলত আমাদের আবেদন ফি ৫০০ টাকা। ১০ টাকা আবেদন ফি ছড়িয়ে পড়া দুঃখজনক।

এর আগে গতকাল বৃহস্পতিবার রাতে ভর্তি কমিটির সদস্য সচিব প্রফেসর ড. মো: মুহসিন উদ্দীন স্বাক্ষরিত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

এতে ভর্তি আবেদনের সময়সীমা রাখা হয়েছে শুক্রবার সকাল ১০টা থেকে ৩০ নভেম্বর রাত ১২টা পর্যন্ত। প্রত্যেক ইউনিটের আবেদন ফি ৫০০ টাকা। এছাড়াও সুযোগ রয়েছে শাখা পরিবর্তনের।
এ বছর বিশ্ববিদ্যালয়টিতে শাখা পরিবর্তন সহ “এ” ইউনিট এ ৭২৬ জন “বি” ইউনিট এ ৩৯৮ জন এবং “সি” ইউনিট এ ৩১৬ জন(সর্বমোট ১৪৪০জন) শিক্ষার্থী ভর্তি হতে পারবে।

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।