বরিশাল নৌ বন্দরে লঞ্চের আসায় কয়েক হাজার যাত্রী

নিউজ নিউজ

ভিশন ৭১

প্রকাশিত: ২:০৫ অপরাহ্ণ, আগস্ট ৭, ২০২০

বরিশাল : পর্যাপ্ত সংখ্যক লঞ্চ না থাকায় বরিশাল থেকে ঢাকায় যেতে পারলেন না প্রায় তিন হাজার যাত্রী। বৃদ্ধ, নারী-শিশুসহ ওই যাত্রীদের অধিকাংশই রাত কাটানোর জন্য অবস্থান নিয়েছেন বরিশাল নৌ টার্মিনালে। কিন্ত নিরাপত্তার অজুহাত দেখিয়ে নৌ ফাঁড়ি পুলিশ ওই যাত্রীদের টার্মিনালে থাকতে দিতে রাজী নয়। এ অবস্থায় দূরদূরান্ত থেকে আসা যাত্রীরা চরম দুর্ভোগের মুখে পড়েছেন।

বৃহস্পতিবার বরিশাল থেকে ঢাকামুখী লঞ্চ ছিল ৭টি।

বরিশাল নৌ ফাড়ি পুলিশের পরিদর্শক আবদুল্লাহ আল মামুন জানান, বরিশাল নৌ বন্দর থেকে বিকাল ৫টার পর স্বাস্থবিধি মেনে ৭টি লঞ্চ ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। লঞ্চগুলো হচ্ছে- সুন্দরবন- ১০, মানামী, কীর্তণখোলা- ১০, অ্যাডভেঞ্চার- ১, পারবত- ১২, সুরভী-৮, ও কালাম খান- ১। যাত্রী পূর্ন হওয়ায় সর্বশেষ সন্ধ্যা সাড়ে ৬টায় ছেড়ে যায় কালাম খান- ১। বরিশাল থেকে ঢাকাগামী লঞ্চগুলো সাধারণত রাত সাড়ে ৮টার পর পর্যায়ক্রমে নৌ টার্মিনাল ত্যাগ করে। কিন্ত বৃহস্পতিবার আগেভাগে লঞ্চগুলো যাত্রীতে পূর্ণ হওয়ায় সেগুলোকে টার্মিনাল ত্যাগ করতে বাধ্য করে প্রশাসন। এতে সন্ধ্যা ৭টার পর ঘাটে এসে লঞ্চ না পেয়ে দুর্ভোগে পড়েছেন প্রায় ৩ হাজার যাত্রী।

ঢাকা যাওয়ার উদ্দেশ্যে পটুয়াখালীর বাউফল থেকে বরিশাল নৌ বন্দরে আসেন মো. শাহজাহান। সঙ্গে আছেন বৃদ্ধা মাসহ স্ত্রী সন্তান। শাহজাহান বলেন, বরিশাল শহরে তার থাকার কোন জায়গা নেই। তাই বাধ্য হয়ে ঝুঁকি নিয়ে তাকে টার্মিনালেই থাকতে হবে।