বরিশালে স্কুলছাত্রীকে লাইব্রেরীতে ডেকে দপ্তরী কর্তৃক শ্লীলতাহানি

নিউজ নিউজ

ভিশন ৭১

প্রকাশিত: ১১:১৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০১৯

রুবেল হোসাইন,উজিরপুর প্রতিনিধি,বরিশাল।

বরিশালের উজিরপুরে স্কুল দপ্তরী কর্তৃক ৩য় শ্রেণীর ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ পাওয়া গেছে। উপজেলার জল্লা ইউনিয়নের ১৯নং কাজিসা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটেছে । বিষয়টি জানাজানি হলে এলাকায় তোলপাড় শুরু হয়।

আজ সোমবার স্কুলে একত্রিত হয়ে বিচারের দাবিতে বিক্ষোভ করে স্থানীয়রা ।

অভিযুক্ত স্কুল দপ্তরী ওই এলাকার আঃ ফয়জর হাওলাদারের পুত্র শাহিন হাওলাদার( ৩৫)।

ওই ছাত্রীর মা পারভিন বেগম জানিয়েছেন, গত ২১ সেপ্টেম্বর স্কুল চলাকালীন সময়ে ওই ছাত্রী সহপাঠীর সাথে দুষ্টুমি করলে অভিযুক্ত দপ্তরী শাহিন তাকে লাইব্রেরীতে একা ডেকে নিয়ে মারার ছলে ছাত্রীর  স্পর্শকাতর বিভিন্ন জায়গায় হাত দেয়। স্কুল ছুটির পরে ওই ছাত্রী বাড়িতে গিয়ে তার মায়ের কাছে ঘটনা বলে দিয়ে কান্নাকাটি শুরু করে। তিনি পরের দিন স্কুলে উপস্থিত হয়ে বিষয়টি প্রধান শিক্ষকের কাছে জানিয়ে বিচার দাবি করেন।

প্রধান শিক্ষক আজ বিষয়টি মিমাংসা করে দিতে স্কুলে বসলে এলাকাবাসী একত্রিত হয়ে প্রতিবাদ করলে অভিযুক্ত শাহিন পালিয়ে যায়। ঘটনাটি ধামাচাপা দিতে এলাকার প্রভাবশালী একটি মহল চেষ্টা চালিয়ে যাচ্ছে।

একাধিক এলাকাবাসী জানায়, ইতিপূর্বে শাহিন স্কুলে বেশ কয়েকবার এমন ঘটনা ঘটিয়েছে ও শালিস মিমাংসা করে দেয়া হয়েছে। তাই সে বারবার এমন ঘটনা ঘটাতে সাহস পায়।

এ ব্যাপারে কাজিসা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঃ হালিম ওই ছাত্রীর অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন, বিষয়টি উর্ধ্বতন কর্মকর্তাকে জানানো হবে।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তাছলিমা বেগম বলেন, ওই স্কুলের পক্ষ থেকে কোন অভিযোগ পাইনি তবে আগামীকাল খোজ নিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে