সোমবার ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

বরিশালে ‘মানসিক ভারসাম্যহীন মানুষের সৌন্দর্য বৃদ্ধির উদ্যোগ “তারুণ্যের অগ্রযাত্রা” সংগঠনের।

সেপ্টেম্বর ১, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

বরিশালে (ভবঘুরে) মানসিক ভারসাম্যহীন মানুষের সৌন্দর্য বৃদ্ধির লক্ষ্যে ২৯শে আগস্ট কাজ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন “তারুণ্যের অগ্রযাত্রা”।

জানা যায়, নিজেদের অর্থায়নে এবং নিজেদের শ্রমে কাজটি কিছুটা হলেও সম্পন্ন করেছে সংগঠনটি।

সংগঠনের সদস্যরা জানায়, মানসিক ভারসাম্যহীন মানুষ যারা কিনা সমাজ থেকে অবহেলিত, তাদের সৌন্দর্য বৃদ্ধি করার মধ্যে দিয়ে তারা যাতে স্বাভাবিক ভাবে জীবনযাপন করতে পারে সেই লক্ষ্যকে সামনে রেখে তাদের এই উদ্যোগ।

তারা নগরীর বিভিন্ন স্থানে (ভবঘুরে) কিছু সংখ্যক মানসিক ভারসাম্যহীন মানুষের অতিরিক্ত চুল,দাঁড়ি এবং নখ কেটে, তাদের মধ্যে নতুন সৌন্দর্য ফিরিয়ে আনে। এর পাশাপাশি তাদেরকে দুপুরের খাবার বিতরন করে। তবে সমাজের বিত্তশালীরা তাদের সাথে থাকলে তারা এই কার্যক্রম স্থায়ীভাবে করার পরিকল্পনা করবে।

১ম ধাপের লকডাউন থেকেই (৬-১০ই আগস্ট ২০২১) “তারুণ্যের অগ্রযাত্রা” সংগঠনের সদস্যরা (ভবঘুরে) মানসিক ভারসাম্যহীন মানুষের মাঝে খাবার বিতরন করেছে এবং প্রতিদিন ৩০ জন (ভবঘুরে) ভারসাম্যহীন মানুষের মাঝে নিজেদের বাসায় তৈরি খাবার বিতরণ করেছে।

উল্লেখ্য চলতি বছরের এপ্রিল মাসের ২৪ তারিখে সংগঠনটির প্রতিষ্ঠা হয়, ৭ই মার্চ পবিত্র রমজান মাসের ২৭ রোজায় তাদের ১ম কার্যক্রমে রোজাদারদের মাঝে ইফতার বিতরণ করার মাধ্যমে তাদের যাত্রা শুরু করে। এবং পরবর্তীতে ২রা জুন পথচারীদের মাঝে মাস্ক এবং সচেতনতার বার্তা পৌঁছে দিয়েছে সংগঠনের স্বেচ্ছাসেবীরা।

সংগঠনের সদস্যরা আরো জানান, দেশ মহামারিতে মানবিক সাহায্যের জন্য সমাজের বিত্তশীলদের এগিয়ে আসতে হবে। আমরা এখন পর্যন্ত নিজেদের অর্থায়নের মাধ্যমে আমাদের এই কার্যক্রমগুলো চালিয়ে যাচ্ছি । যেহেতু আমরা সবাই ছাত্র/ছাত্রী তাই আমরা সকল ধরনের মানুষের সহযোগিতা কামনা করছি ।

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।