বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫ তম শাহাদত বার্ষিকী পালিত

নিউজ নিউজ

ভিশন ৭১

প্রকাশিত: ১০:০৩ অপরাহ্ণ, আগস্ট ১৬, ২০২০

মিজানুর রহমান রুমান, সুনামগঞ্জ:
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

গতকাল ১৫ আগষ্ট সন্ধ্যা ৬টায় সুনামগঞ্জ জেলার শ্রী শ্রী কালীবাড়ি নাট মন্দিরে হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্ট, পুজা, প্রার্থনা ও আলোচনা সভার আয়োজন করা হয়। বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ,সুনামগঞ্জের সভাপতি এডভোকেট বিমান কান্তি রায়’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বিমল বণিক’র সঞ্চালনায়, প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি।

এ সময় ভার্চুয়ালি যুক্ত ছিলেন,মাননীয় সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি মো: মতিউর রহমান, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের (অতিরিক্ত সচিব) মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের প্রকল্প পরিচালক রঞ্জিত দাস প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ সুহেল মাহমুদ, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জয়নাল আবেদীন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এনামুল কবির ইমন, হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের সভাপতি দীপক ঘোষ, সাধারণ সম্পাদক জনাব এডভোকেট বিশ্বজিৎ চক্রবর্তী, শ্রী শ্রী রামকৃষ্ণ আশ্রমের সাধারণ সম্পাদক সাবেক অধ্যাপক যোগেশ্বর দাশ, শ্রী শ্রী কালীবাড়ি নাট মন্দিরের সভাপতি এডভোকেট স্বপন কুমার দাস রায়, সার্বজনীন শ্রী শ্রী দুর্গাবাড়ি মন্দিরের সাধারণ সম্পাদক সুবিমল চক্রবর্তী চন্দন, শ্রী শ্রী জগন্নাথ জিউর মন্দিরের সাধারণ সম্পাদক বিজয় তালুকদার বিজু, এবং মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সদর উপজেলার শিক্ষকবৃন্দ। মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সুনামগঞ্জ জেলার সহকারি প্রকল্প পরিচালক রবীন আচার্য্য ভার্চুয়ালি যুক্ত সুনামগঞ্জ জেলার হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি প্রকৌশলী পি কে চৌধুরী। অনুষ্ঠানে বক্তারা বঙ্গবন্ধুর জীবনের নানান সংগ্রাম ও আদর্শের কথা তুলে ধরেন। পবিত্র গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠানটি শুরু হয়ে শেষ হয় জাতির পিতাসহ ১৯৭১ সালের ১৫ আগস্ট শাহাদত বরণকারী সকলের আত্মার শান্তি কামনা এবং দেশ ও জাতির মঙ্গল কামনায় সমবেত প্রার্থনার মাধ্যমে। অনুষ্ঠানটি সম্পন্ন করতে সার্বিক সহযোগিতা করেন ভার্চুয়ালিযুক্ত মশিগশি প্রকল্পের সিলেট বিভাগের মাস্টার ট্রেইনার জনাব কিশোর কুমার আচার্য্য, মশিগশি প্রকল্পের জেলা কার্যালয়ের ফিল্ড সুপারভাইজার জনাব প্রহ্লাদ কুমার এবং কম্পিউটার অপারেটর যীশু কুমার দাশ।