বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে কুইজ প্রতিযোগিতায় ৮ম স্থানে কুড়িগ্রামের মীম

নিউজ নিউজ

ভিশন ৭১

প্রকাশিত: ৮:৫৪ অপরাহ্ণ, আগস্ট ২৬, ২০২০

এজি লাভলু: সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে গত ৭ জুন ২০২০ খ্রী. অনুষ্ঠিত ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাঙালির মুক্তির সনদ ঐতিহাসিক ৬ দফা’ বিষয়ক কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়েছে।

২৬ আগস্ট (বুধবার) সকাল সাড়ে ১০ টার সময় গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্সুয়ালি অনুষ্ঠানের মাধ্যমে পুরস্কার ও সনদ বিতরণ করেন।

এসময় কুড়িগ্রাম জেলা প্রশাসক সম্মেলন কক্ষে ভার্সুয়ালি অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর কাছ থেকে প্রতিকি ও জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিমের মাধ্যমে পুরস্কার ও সনদ গ্রহণ করেন কুড়িগ্রামের মেয়ে মীম মুমতাহিনা।

প্রতিযোগিতায় সারাদেশে ১০০ জন পুরস্কার গ্রহনকারীদের মধ্যে রংপুর থেকে দুইজন কৃতিত্ব অর্জন করে। এর মধ্যে মীম মুমতাহিনা মীম একজন এবং সে প্রতিযোগীদের মধ্যে সবার ছোট। সে কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার এন.এস আমিন রেসিডেন্সিয়াল স্কুলের ৩য় শ্রেণির শিক্ষার্থী। মীমের বাবা প্রভাষক উলিপুর শহরের বাসিন্দা মোখলেছুর রহমান ও তার শিক্ষক স্ত্রী মোর্শেদা বেগম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জিলুফা সুলতানা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু, কুড়িগ্রাম পৌরসভার মেয়র আব্দুল জলিল, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শহিদুল ইসলাম, এন.এস আমিন রেসিডেন্সিয়াল স্কুলের প্রতিষ্ঠাতা ও পরিচালক শামীম আখতার আমিন, প্রধান শিক্ষক ফরিদা ইয়াসমিন, রাশেদ সহ অনেকেই।

এন.এস আমিন রেসিডেন্সিয়াল স্কুলের প্রধান শিক্ষক ফরিদা ইয়াসমিন জানান, সারাদেশে প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানগুলোর শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে। এন.এস আমিন রেসিডেন্সিয়াল স্কুল থেকে মেধাবী মীম মুমতাহিনা ৮ম স্থান অধিকার করায় আমরা ভীষণ খুশি।

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু বলেন, আমাদের কুড়িগ্রাম জেলা হতে একজন ক্ষুদে মেধাবী শিক্ষার্থী ৮ম স্থান অধিকার করায় আমরা ভিষণ খুশি হয়েছি। এতে কুড়িগ্রাম জেলার মুখ উজ্জ্বল হয়েছে।