বকেয়া বেতন ও কারখানা খুলে দেয়ার দাবিতে কারখানার গেটে অবরোধ

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ১:৪৩ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২১

দাবি মেনে নেয়ার আশ্বাস দিলেন টিএনও

প্রেস রিলিজ >

গত ১০ মাস থেকে বন্ধ সোনারগাঁ টেক্সটাইল মিল অবিলম্বে কারখানা খুলে দেয়া এবং ৮ মাসের বকেয়া বেতনের দাবিতে আজ সকাল ১০টা থেকে কারখানার গেটে অবস্থান নেয় কারখানার শ্রমিকেরা। এসময় মিছিল সহকারে সংহতি জানান বাসদ, শ্রমিক ফ্রন্ট, ছাত্র ফ্রন্টের নেতৃবৃন্দ।
সোনারগাঁ টেক্সটাইলের শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি বেল্লাল গাজীর সভাপতিত্বে এবং ফরহাদ হোসেনের সঞ্চলনায় বক্তব্য রাখেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ বরিশাল জেলা আহ্বায়ক ইমরান হাবিব রুমন, সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্ত্তী, সোনারগাঁ টেক্সটাইল শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক নুরুল হক, সহসভাপতি হারুন শরিফ, মোশারেফ হোসেন, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের মানিক হাওলাদার, জাহাঙ্গির হোসেন দিদার।

নেতৃবৃন্দ বলেন, মালিকের পক্ষ থেকে দীর্ঘ ৮ মাস যাবত শ্রমিকদের বেতন না দেয়া, কোন ধরনের খোঁজ খবর না রাখা খুবই অমানবিক। শ্রমিকরা বারবার আন্দোলন করার পরও মালিক কখনো করোনা, কখনো বা লোন না পাওয়া ইত্যাদি নানান অজুহাতে সময় ক্ষেপণ করছেন। তাই তিনি যদি মিল চালু করতে চান তাহলে অবিলম্বে সুনির্দিষ্ট তারিখ ঘোষণা করতে হবে এবং যদি মিল বন্ধ করতে চান তাহলে শ্রম আইনের বিধি অনুযায়ি শ্রমিকদের সকল দেনা-পাওনা পরিশোধ করে তারপর মিল বন্ধ করতে হবে।

এরপর থানা নির্বাহী কর্মকর্তা এবং কতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা উপস্থিত হয়ে দ্রুত শ্রমিকদের দাবি আদায়ে প্রশাসন সর্বাত্মক সহযোগিতা করবেন এবং এই মাসের শেষে টেক্সটাইল মিলের কর্মকর্তাদের মিটিং এ যেন কারখানা চালুর বিষয়ে সুনির্দিষ্ট ঘোষণা আসে সে বিষয়ে চেষ্টা করবেন বলে আশ্বাস প্রদান করলে শ্রমিকেরা লাগাতার অবস্থান প্রত্যাহার করে রূপাতলী বাসটার্মিনাল পর্যন্ত মিছিল করে করে কর্মসূচির সমাপ্তি ঘোষণা করেন।