ফুলছড়িতে বেইলি ব্রিজ ভেঙে সিমেন্ট বোঝাই ট্রাক খাদে, চালক নিহত

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ১২:৩২ পূর্বাহ্ণ, আগস্ট ২৫, ২০২০

আব্দুল মুনতাকিন জুয়েল,গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ

গাইবান্ধার ফুলছড়িতে বেইলি ব্রিজ ভেঙে সিমেন্ট বোঝাই ট্রাক খাদে পড়ে চালক নিহত হয়েছে। সোমবার (২৪ আগস্ট) সকালে উপজেলার পূর্ব ছালুয়া এলাকায় কালিরবাজার-বাদিয়াখালী সড়কে এই দুর্ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের কর্মীরা ট্রাকের চালককে মৃত উদ্ধার করেন। এছাড়া হেলপারকে আহত অবস্থায় উদ্ধার করে ফুলছড়ি উপজেলা স্থাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদিকে ব্রিজ ভেঙে যাওয়ায় ফুলছড়ির সাথে ৫/৬টি ইউনিয়নের সাথে যোগাযোগ বাইপাস রোডে করছে জনগন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে সাতটার দিকে চট্টগ্রাম থেকে সাতশ’ আশি বস্তা সিমেন্ট বোঝাই একটি ট্রাক ফুলছড়ির কালিরবাজারের দিকে যাচ্ছিল। ট্রাকটি পূর্বছালুয়ায় (জোড় পলতা) বেইলি ব্রিজটির ওপর উঠলে পশ্চিম পাশে ভেঙে খাদে পড়ে যায়। ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আহত ট্রাক হেলপারকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। কিন্তু ট্রাক চালক ঘটনাস্থলেই মারা যায়। পরে তার মৃতদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের কর্মীরা।

ফুলছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) কাওছার আলী জানান, নিহত ট্রাক চালকের নাম জাহাঙ্গীর আলম (৪৫) তার বাড়ি রাজবাড়ি জেলার সজলকান্দি গ্রামে। আহত হেলপারের নাম তরিকুল ইসলাম। সে নিহত চালকের ভাতিজা।

ফুলছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু রায়হান দোলন জানান, সিমেন্ট বোঝাই ট্রাকটি চট্টগ্রাম থেকে ফুলছড়ির কালিবাজারের উদ্দেশ্যে আসার পথে ছালুয়া ব্রিজ পার হওয়ার সময় বেইলি ব্রিজটি ভেঙে পানিতে পড়ে যায়। পরে ফায়ার সার্ভিসের গাইবান্ধা ও ফুলছড়ির দুটি ইউনিটের কর্মীরা উদ্ধার কাজ চালায়। দীর্ঘ ৬ ঘন্টা পর লাশ উদ্ধার করা হয়।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ফুলছড়ি থেকে জানা যায়, ২০০৮ সালের বন্যায় ব্রিজ ভেঙ্গে গেলে সেখানে স্টিলের বেইলি ব্রিজ নির্মাণ করে সড়ক ও জনপথ বিভাগ। পরে ২০১৪ সালের বন্যায় ক্ষতিগ্রস্থ হলে ব্রিজটি মেরামত করা হয়। অতিরিক্ত মাল বোঝাই এর কারণে ব্রিজটি ভেঙ্গে গেছে বলে জানায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর।

গাইবান্ধা জেলা প্রশাসক আব্দুল মতিন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।