সোমবার ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

প্রধানমন্ত্রীর জন্মদিনে নোয়াখালী জেলা ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচী অনুষ্ঠিত

সেপ্টেম্বর ২৮, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

আব্দুজাহের নিষাদ :

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন উপলক্ষে নোয়াখালী জেলা ছাত্রলীগের উদ্যোগে আজ মঙ্গলবার বৃক্ষ রোপন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

এসময় নোয়াখালী সরকারি কলেজ ক্যাম্পাসে জেলা ছাত্রলীগের পক্ষে যুগ্ম সাধারণ সম্পাদক রাহুল দে, তৌহিদুল ইসলাম রাতুল, হানিফ সোহেলের নেতৃত্বে জেলা ছাত্রলীগের উপ-সাহিত্য বিষয়ক সম্পাদক কাউছার হামিদ অপু ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে নিয়ে কলেজের বিভিন্ন জায়গায় গাছ রোপণ করেন।
এছাড়াও শহরের বেশ কয়েকটি স্কুল- কলেজে দুই শতাধিক বৃক্ষ রোপন করেছেন বলে নিশ্চিত করেন অপু।

জেলা ছাত্রলীগের সভাপতি আসাদুজ্জামান আরমান বলেন, প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ সারাদেশে এক যোগে বিভিন্ন ঔষধি এবং পরিবেশ রক্ষার জন্য বৃক্ষরোপন কর্মসুচি হাতে নিয়েছে। যা প্রকৃতি রক্ষায় এক গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক, আবুল হাসনাত আদনান বলেন, রোপনকৃত বৃক্ষ পরিবেশের জন্য যেমন উপকারী তেমনি ফলমুল খাবার জোগান দেওয়ার পাশাপাশি মানুষকে ছায়া এবং পরিবেশ রক্ষায় অনেক বড় ভূমিকা পালন করে, সে হিসেবে মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিনে বৃক্ষ রোপন সব চেয়ে ভালো কাজ হয়েছে।

জেলা ছাত্রলীগের উপ- সাহিত্য বিষয়ক সম্পাদক কাউছার হামিদ অপু বলেন, জলবায়ু ও মাটির গুনে প্রাচীন কাল থেকেই বাংলাদেশ সবুজের সমারোহের জন্য সুপ্রসিদ্ধ। আর এ সমারোহ শুধুমাত্র গাছের সংখ্যাধিক্যে সীমাবদ্ধ ছিল না। প্রজাতির বৈচিত্র্যও ছিল। পরিবেশগত ভারসাম্য রক্ষার্থে বৃক্ষ রোপণের গুরুত্ব অনেক। আর এজন্য ই আমরা প্রধানমন্ত্রীর জন্মদিনে বৃক্ষ রোপন কর্মসূচী হাতে নিয়েছি।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার জ্যেষ্ঠ সন্তান এবং বাংলাদেশ আওয়ামী লীগের বর্তমান সভাপতি তিনি।

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।