প্রধানমন্ত্রীর জন্মদিনে এক অসহায় হিন্দু পরিবার কে স্বাবলম্বী করার প্রয়াস

নিউজ নিউজ

ভিশন ৭১

প্রকাশিত: ৯:০১ অপরাহ্ণ, অক্টোবর ১, ২০১৯

নিউজ ভিশন ডেস্ক: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩ তম জন্মদিন উপলক্ষে স্যার এ.এফ. রহমান হল ছাত্রলীগ একটি নতুন দিগন্তের দ্বার উন্মোচন করেছে। স্যার এ.এফ. রহমান হল ছাত্র সংসদের জি.এস ও হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জনাব আব্দুর রহিম সরকার নিজ উদ্যোগে এক দরিদ্র-অসহায় হিন্দু পরিবারকে স্বাবলম্বী করার প্রয়াস চালান। তিনি পুরাণ ঢাকার সুত্রাপুরের দাস রোডে অবস্থিত এক অসহায় হিন্দু পরিবারকে একটি সেলাই মেশিন কিনে দেন।

সেলাই মেশিন হাতে পেয়ে অশ্রুসিক্ত নয়নে দরিদ্র বাবুল দাস বলেন,”আমি খুব খুশি। অভাবের সংসারে আমার স্ত্রী অনেক দূরে গিয়ে মানুষের বাসায় কাজ করে। এখন থেকে সে নিজের ঘরে বসেই সেলাইয়ের কাজ করতে পারবে। আমি বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাকে আশির্বাদ করি, তিনি দীর্ঘজীবী হোক।”

জানা গেছে, ঐ হিন্দু পরিবারের কর্তা বাবুল দাস একজন চাকরীচ্যুত বেকার এবং তার স্ত্রী অন্যের বাসায় ঝুটো কাজ করে পরিবারের খরচ চালান। তাদের এক বছরের একটি পুত্র সন্তান রয়েছে। দূর্গাপূজা উপলক্ষে পুত্র সন্তানের নতুন পোশাক কিনে দেয়ার ইচ্ছা পোষণ করেছেন জনাব আব্দুর রহিম সরকার।

স্যার এ.এফ. রহমান হল ছাত্র সংসদের জি.এস. জনাব আব্দুর রহিম সরকার নিউজ ভিশনকে বলেন,‘নিজের সামর্থ্য অনুযায়ী গরীব-অসহায় মানুষদের সাহায্য করতে পারলে নিজের কাছে ভালো লাগে। জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা, জনগণের আস্থার প্রতীক জননেত্রী শেখ হাসিনার ৭৩ তম জন্মদিনে আমি একটি দরিদ্র, প্রান্তিক হিন্দু পরিবারের পাশে দাঁড়াতে পেরে আনন্দিত। বঙ্গবন্ধু আমাদেরকে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার শিক্ষা দিয়েছেন। তিনি শিখিয়ে দিয়ে গেছেন কিভাবে অভাবী মানুষের পাশে দাঁড়াতে হয়। সেই শিক্ষা লালন করে আমরা ছাত্রলীগ পরিবার সব ধরণের মানবিক কাজে জনগণের পাশে দাঁড়াতে বদ্ধ পরিকর।”