সোমবার ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

প্রধানমন্ত্রীকে পীরগঞ্জের ঘটনাস্থল পরিদর্শনের আহ্বান জানালেন ডা. জাফরুল্লাহ

অক্টোবর ২০, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

রংপুর ব্যুরো:

রংপুরের পীরগঞ্জে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনাস্থল পরিদর্শনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেছেন, প্রধানমন্ত্রীকে ঘটনাস্থলে এসে স্বচক্ষে দেখার আহ্বান করছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতার মা। তিনি কেন ঘটনাস্থলে আসবেন না?

বুধবার দুপুরে পীরগঞ্জের মাঝিপাড়ায় হিন্দু সম্প্রদায়ের শতশত পরিবারের ঘরবাড়িতে অগ্নিসংযোগ, লুটপাট ও হামলার ঘটনাস্থল পরিদর্শন করেন ডা. জাফরুল্লাহ। ২১ সদস্যের টিম নিয়ে পরিদর্শনের পাশাপাশি তিনি ক্ষতিগ্রস্তদের মধ্যে খাদ্যসামগ্রীও বিতরণ করেন। পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ আহ্বান করেন। এসময় তিনি আরও বলেন, মানুষ কি অমানুষ হয়ে গেছে? মানুষ যদি অমানুষ না হয়, তাহলে এত অমানবিক কাজ কী করে করে। ডা. জাফরুল্লাহ মাঝিপাড়ার ঘটনায় সরকার ব্যর্থ হয়েছে বলেও মন্তব্য করেন।

তিনি বলেন, কুমিল্লার ঘটনার পরে সরকারের সজাগ থাকা দরকার ছিল। তাহলে এ রকম ঘটনা ঘটত না। ফলে সরকার ব্যর্থ হয়েছে। ডা. জাফরুল্লাহ শেখ রেহেনাকেও প্রধানমন্ত্রীর সঙ্গে নিয়ে আসার আহ্বান জানান।

এসময় ডা. জাফরুল্লাহর সঙ্গে ছিলেন, নারী পক্ষের নেত্রী শিরিন হক, ভাসানী অনুসারী পরিষদ মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীর, রাষ্ট্র সংস্কার আন্দোলনের হাসনাত কাইয়ুম, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু, ৬৯-এর গণঅভ্যুত্থানে শহীদ আসাদের ছোটভাই ডা. নুরুজ্জামান প্রমুখ।

পরে ক্ষতিগ্রস্ত এলাকার অসহায় ২৫০ পরিবারের মধ্যে অন্তত এক মাসের খাদ্যসামগ্রী বিতরণ করে গণস্বাস্থ্য সহয়তা কেন্দ্র।

রাফিউল ইসলাম রাব্বি / এনভি

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।